বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বদলে যাচ্ছে চিরচেনা জিমেইল!

বদলে যাচ্ছে চিরচেনা জিমেইল!

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক :
বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে জিমেইল ছাড়া যেন এক মুহূর্ত ভাবা যায় না। গুগলের বিনামূল্যে ওয়েব মেইল যোগাযোগ বা তথ্য সরবরাহ করতে ব্যবহৃত হয়ে থাকে। এটিই এখন সবার ভরসা। যদিও ইতিমধ্যে অনেক পরিবর্তনই জিমেইলে আনা হয়েছে। তবে গুগল ইউজারদের কথা ভেবে এর ইন্টারফেসে আরও বড় ধরনের পরিবর্তনের কথা ভাবছে গুগল কর্তৃপক্ষ

জিমেইলের রিডিজাইনে আসছে মেইল, মিট, চ্যাট ও স্পেসেসের মতো ফিচারগুলো। আপডেটের মধ্যে আরও রয়েছে বেশকিছু নতুন ফিচার, উন্নত ইমোজি সাপোর্ট,  একসেসিবিলিটি ফিচার ও অন্যান্য আপগ্রেড সুবিধাগুলো।

নতুন ইন্টারফেসে মেইল, মিট, চ্যাট ও স্পেসের মতো ফিচারগুলো একই লিস্টে থাকবে। তাই আগের মতো কনভারসেশন লিস্ট থেকে একে একে সিলেক্ট করার প্রয়োজন হবে না।

দ্রুত কনভারসেশনের জন্য রয়েছে সহজ অ্যাকসেস পদ্ধতি। ডকস, সিটের মতো ওয়েব অ্যাপেও একইরকম পরিবর্তন আনছে গুগল।

নতুন এই পরিবর্তনের মাধ্যমে ইউনিফাইড স্টাইল ও জিমেইল সার্চ ইম্প্রুভমেন্টসের মতো নতুন এআই পাওয়ারড ফিচারও থাকবে। কোনো নির্দিষ্ট বিষয় খুঁজে পেতে জিমেইলে সার্চ রেজাল্ট ফিচারটিও উন্নত করা হবে।

গুগল অফিশিয়াল পেজে জানিয়েছে, পারসোনালাইজড সাজেশনসহ নাম আর ইমেইল অ্যাড্রেসের জন্য ইনটেন্ট ফিচারও আসবে জিমেইলে।

এই ইনটেন্ট ফিচার মেশিন লার্নিং টুল ব্যবহারকারীদের তাদের সার্চের সঙ্গে সম্পর্কিত বিষয় দ্রুত খুঁজে পেতে সাহায্য করবে।

নতুন এইসব সুবিধায় চেট ফিচার চালু না থাকলেও অটোমেটিক সুবিধা অ্যাকটিভেট হয়ে যাবে। কর্মস্থলে ইতিমধ্যে এসব সুবিধা চালু করেছে জিমেইল। তবে যদি নতুন ইন্টারফেস আপনার পছন্দ না হয় তবে আগের ইন্টারফেসে ফিরে যাওয়ার সুযোগ রয়েছে ইউজারদের।

এর জন্য জিমেইলে ইন হয়ে ডানদিকের অপশন থেকে সেটিং সিলেক্ট করুন। কুইক সেটিং থেকে গো বেক টু দ্য অরিজিনাল জিমেইল ভিউ অপশন সিলেক্ট করতে হবে। এরপর নতুন অপশন থেকে রিলোড অপশন সিলেক্ট করলেই আগের ইন্টারফেসে ফিরে যাওয়া যাবে।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech