বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ

টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : 

জিতলেই এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত, হারলে বিদায় নিতে হবে টুর্নামেন্ট থেকে—এমন সমীকরণকে সামনে রেখে আজ বৃহস্পতিবার শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এশিয়া কাপে বাংলাদেশের শুরুটা হয়েছে দুঃস্বপ্নের মতো। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হেরেছে সাকিব আল হাসানের দল। টানা দুই জয় নিয়ে ‘বি’ গ্রুপ থেকে সবার আগে শেষ চারে খেলা নিশ্চিত করেছে ছন্দে থাকা আফগানিস্তান।

নাজুক পরিস্থিতি বাংলাদেশ ও শ্রীলঙ্কা শিবিরে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার পয়েন্টের খাতা এখনো শূন্য। তাই এই দুলের শেষ চারে যাওয়ার একমাত্র সুযোগ আজ। আজকের ম্যাচে যে জিতবে সে দলই আফগানদের সঙ্গে শেষ চারে যেতে পারবে। তাই শেষ চারে যেতে হলে যেভাবেই হোক আজ লঙ্কানদের হারাতেই হবে সাকিব-মুশফিকদের। নয়ত আজই শেষ হবে এশিয়া কাপে বাংলাদেশের মিশন।

লড়াইয়ে নামার আগে প্রশ্ন থাকছে বাংলাদেশের পারফর্ম নিয়ে। লম্বা সময় ধরে ফর্মে নেই বাংলাদেশের ব্যাটাররা। এশিয়ে কাপেও মাথা ব্যথার কারণ বাংলাদেশের ব্যাটিং। বিশেষ করে টপ অর্ডার। ওপেনিংয়ে বারবার পরিবর্তন এনেও কোনো রকম লাভ দেখছে না বাংলাদেশ। আস্থার মান নাঈম-বিজয় কেউই রাখতে পারছেন না।

সেই সঙ্গে যোগ হয়েছে মুস্তাফিজুর রহমানের ছন্দহীন বোলিং। দলের এক নম্বর বোলার হয়েও তাঁর বলে নেই ফর্মের ছিটেফোটাও।

এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ৩ ওভার বোলিং করে ওভারপ্রতি ১০ গড়ে দিয়েছেন ৩০ রান, ছিলেন উইকেটশূন্য। দলও হেরেছে বড় ব্যবধানে। সবমিলে মুস্তাফিজকে উদ্বিগ্ন বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে লড়াইয়ের আগে মুস্তাফিজকে নিয়ে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন, ‘আমরাও এটা নিয়ে একটু উদ্বিগ্ন। আমরাও যে জানি না তা না। প্রশ্নটা একদম নতুন না আমাদের কাছে। আমরা যে এটা নিয়ে ভাবছি না তা না।’

সবমিলে এই ফর্মহীনতার জন্য শ্রীলঙ্কার বিপক্ষেও কঠিন পরীক্ষা দিতে হতে পারে বাংলাদেশকে। যদিও এশিয়া কাপের প্রথম ম্যাচে লঙ্কানরাও তেমন কিছু করতে পারেনি। আফগানদের কাছে বড় ব্যবধানে হেরে যাওয়া শ্রীলঙ্কা তাই টিকে থাকার জন্য সব প্রস্তুতি নিয়েই নামবে। এবার শ্রীলঙ্কার আশা ভেস্তে দিয়ে বাংলাদেশ সুপার ফোরে যেতে পারে কি না সেটাই দেখার অপেক্ষা!

বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক) এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ ইমন, মোহাম্মদ নাঈম ও তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা দল : দাসুন শানাকা (অধিনায়ক), দীনেশ চান্দিমাল, দানুশকা গুনাথিলাকা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, আসিন বান্দারা, ধনাঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহেশ থিকশানা, জেফ্রি ভান্দারসে, প্রভীন জয়াবিক্রমা, চামিকা করুনারত্নে, দিলশান মধুশঙ্কা, মাথেশ পাথিরানা, নুয়ান্দু ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, প্রমোদ মধুশান ও নুয়ান থুসারা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech