বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে মাঠে ‘গোপন সংকেত’ পাঠান লঙ্কান কোচ

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে মাঠে ‘গোপন সংকেত’ পাঠান লঙ্কান কোচ

স্পোর্টস ডেস্ক : 

খেলা চলাকালীন সব দলের কোচরাই ক্রিকেটারদের নানারকম বার্তা পাঠান। বিশেষ করে, পানি পানের বিরতির সময়গুলোতে সেটাই হয়। কিন্তু গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচে দেখা গেল অন্য কাহিনী। শ্রীলঙ্কান কোচ ক্রিস সিলভারউড শুধু পানি পানের বিরতির সময়ই বার্তা পাঠাননি বরং ম্যাচ চলাকালীন সময়ে গোপন সংকেতও পাঠিয়েছিলেন।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে কাল মুখোমুখি হয় বাংলাদেশ-শ্রীলঙ্কা। ম্যাচটি চলাকালীন সময় ড্রেসিংরুমে পাশাপাশি বসে ছিলেন শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড ও দলের অ্যানালিস্ট।

ড্রেসিংরুমে একসঙ্গে বসে শুধু খেলাই দেখেনই তারা, ক্রিকেটারদের বার্তা পাঠিয়েছিলেন। যা ধরা পড়েছে ক্যামেরায়। ‘গোপন সংকেত’ গুলো ছিল অনেকটা কোডেড সিগন্যালের অনুরূপ। যার মানে শুধু লঙ্কান ক্রিকেটাররাই বুঝবেন। দুটি সংকেত ছিল এমন- ‘২ডি’ এবং ‘ডি৫’।

শ্রীলঙ্কান কোচের এভাবে সংকেত পাঠানোর বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যদিও এতে কোনো সমস্যা দেখছেন না শ্রীলঙ্কার কোচ। কারণ অতীতেও এমনটা করেছিলেন তিনি।

ম্যাচ শেষে বিষয়টি নিয়ে লঙ্কান কোচ সিলভারউড বলেন, ‘আসলে এটা মহাকাশ বিজ্ঞান নয়। ব্যাটসম্যান স্ট্রাইকে থাকতে সেই মুহূর্তে ঠিক কী করলে ভালো হয়, সেসব পরামর্শই দেওয়া হয়েছে। এখন অনেক দলই এসব করে। এটা শুধুমাত্র অধিনায়ককে জানানো যে, এই কাজটা করা যায়। কীভাবে করতে হবে সেটা অধিনায়ককে বলা হচ্ছে না। দলের পক্ষ থেকে শুধু একটু পরামর্শ দেওয়া আর কিছু না।’

এশিয়া কাপে গতকাল বৃহস্পতিবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ২ উইকেটে হারে বাংলাদেশ। টানা দুই জয়ে ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ চার নিশ্চিত করেছে আফগানিস্তান। এবার বাংলাদেশকে হারিয়ে এই গ্রুপের রানার্সআপ হয়ে শেষ চারে উঠল লঙ্কানরা।

এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জবাব দিতে নেমে ৪ বল হাতে রেখে জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech