বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

এসএসসি পরীক্ষার প্রথমদিন অনুপস্থিত ১৬৬২৭ শিক্ষার্থী

এসএসসি পরীক্ষার প্রথমদিন অনুপস্থিত ১৬৬২৭ শিক্ষার্থী

ডেস্ক রিপোর্ট :
এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথমদিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) অনুপস্থিত ছিলেন ১৬ হাজার ৬২৭ শিক্ষার্থী।

শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) শুরু হয়েছে। এদিন বাংলা (আবশ্যিক) প্রথম পত্র ও সহজ বাংলা প্রথম পত্র অনুষ্ঠিত হয়।

কন্ট্রোল রুম থেকে পাওয়া তথ্যানুযায়ী- ঢাকা বোর্ডে ৩ হাজার ৭২১, চট্টগ্রাম বোর্ডে ১ হাজার ৬৮৩, রাজশাহী বোর্ডে ১ হাজার ৭১৯, বরিশাল বোর্ডে ৯৯২, সিলেট বোর্ডে ১ হাজার ১১৯, দিনাজপুরে ১ হাজার ৬৯৬, কুমিল্লা বোর্ডে ২ হাজার ৮৬৬, ময়মনসিংহে ১ হাজার ২, যশোর বোর্ডে ১ হাজার ৮২৯ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এদিকে পরীক্ষার প্রথম দিনে বহিষ্কার করা হয়েছে মোট চারজন শিক্ষার্থীকে। তাদের মধ্য ঢাকা ও কুমিল্লা বোর্ডে একজন করে, চট্টগ্রাম বোর্ডে দুইজন রয়েছেন।

যানজটের কথা বিবেচনা করে এবার সকাল ১০টার পরিবর্তে বেলা ১১টায় এসএসসি ও সমমানের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

প্রতিটি পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর ১টা পর্যন্ত। এবার এ স্তরে বিকেলে কোনো পরীক্ষা থাকছে না। এমসিকিউ পরীক্ষার সময় ২০ মিনিট এবং রচনামূলক পরীক্ষার সময় ১ ঘণ্টা ৪০ মিনিট। পরীক্ষাকেন্দ্রে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের প্রবেশ করতে হবে।

১৭ সেপ্টেম্বর বাংলা (আব্যশিক) দ্বিতীয় পত্র ও সহজ বাংলা দ্বিতীয় পত্র, ১৯ সেপ্টেম্বর ইংরেজি (আবশ্যিক) প্রথম পত্র এবং পরদিন ২০ সেপ্টেম্বর ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয় পত্র, ২২ সেপ্টেম্বর গণিত, ২৪ সেপ্টেম্বর পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়), বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ফিন্যান্স ও ব্যাংকিং, পরদিন গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), কৃষি শিক্ষা, সংগীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া, চারু ও কারুকলা (তত্ত্বীয়), ২৬ সেপ্টেম্বর রসায়ন (তত্ত্বীয়) এবং পৌরনীতি ও নাগরিকতা ও ব্যবসায় উদ্যোগ, পরদিন ২৭ সেপ্টেম্বর ভূগোল ও পরিবেশ, ২৮ সেপ্টেম্বর জীববিজ্ঞান (তত্ত্বীয়) ও অর্থনীতি, ২৯ সেপ্টেম্বর হিসাববিজ্ঞান এবং ১ অক্টোবর উচ্চতর গণিত (তত্ত্বীয়) পরীক্ষার মধ্যদিয়ে শেষ হবে এসএসসি পরীক্ষা।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech