বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

৪৪টি ফিলিস্তিনি বাড়ি ভেঙে দিয়েছে ইসরায়েল : জাতিসংঘ

৪৪টি ফিলিস্তিনি বাড়ি ভেঙে দিয়েছে ইসরায়েল : জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক :
গত দুই সপ্তাহে ইহুদিবাদী ইসরায়েল ফিলিস্তিনের পশ্চিম তীরে অন্তত ৪৪টি বাড়ি ধ্বংস করে ফেলেছে বলে জানিয়েছে জাতিসংঘ। পশ্চিম তীরে ফিলিস্তিনি ভূমি অবৈধভাবে দখলের যে নীতি অনুসরণ করে আসছে তারা আওতায় এ সমস্ত বাড়ি ধ্বংস করে সেসব জায়গা দখল করা হয়েছে।

ফিলিস্তিনের তথ্য কেন্দ্র একটি রিপোর্টের বরাত দিয়ে আজ রবিবার জানিয়েছে, যে ৪৪টি বাড়ি ধ্বংস করা হয়েছে তার মধ্যে ৩৫টি বাড়ি এরিয়া সি-১৯ এ অবস্থিত। এ সমস্ত বাড়ি ধ্বংস করার আগে কোনো রকমের সতর্কবার্তা দেয়া হয়নি। এমনকি বাড়ি ভাঙার বিরুদ্ধে বাড়ির মালিকদের কোনো প্রতিবাদ করারও সুযোগ দেয়নি ইসরায়েল।

জাতিসংঘের ত্রাণ সমন্বয় বিষয়ক কার্যালয় জানিয়েছে, এ সমস্ত ভবন নির্মাণের ক্ষেত্রে ইহুদবাদী ইসরায়েলের কাছ থেকে কোন রকমের অনুমতি নেয়া- হয়নি এমন অভিযোগ তুলে গত দুই সপ্তাহের ভিতরে সেগুলো ভেঙে দেয়া হয়েছে।

এসব ঘরবাড়ি ভেঙে দেয়ার কারণে বহু ফিলিস্তিনি খোলা আকাশের নিচে বসবাস করতে বাধ্য হচ্ছে এবং তারা মানবতার জীবন যাপন করছেন। এছাড়া চলতি বছর শুরুর পর থেকে এ পর্যন্ত ইহুদিবাদী ইসরায়েল শাস্তিমূলক পদক্ষেপ হিসেবে ফিলিস্তিনিদের এগারোটি বাড়ি ভেঙে দিয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech