বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

হিংসুটে মানুষকে সহজে চিনবেন যেভাবে

হিংসুটে মানুষকে সহজে চিনবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক :
মানুষকে সহজেই চিনে নিতে এখন জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে অপটিক্যাল ইল্যুশন। এটি এমন একধরনের ছবি, যা মানুষের মধ্যে সহজেই ধাঁধা সৃষ্টি করতে পারে। সম্প্রতি নেটদুনিয়ায় এমন একটি অপটিক্যাল ইল্যুশনের ছবি ভাইরাল হয়েছে, যেটি বলে দেবে মানুষ হিসেবে আপনি কতটা হিংসাত্মক।

ভাইরাল হওয়া সেই ছবি বিখ্যাত শিল্পী অকটাভিয় ওকাম্পোর আঁকা। মানুষের মন ও মস্তিষ্ক বুঝতে তিনি এমনভাবে ছবিটি এঁকেছেন, যাতে শুধু সঠিক তথ্যই বের করা সম্ভব হয়।
ছবিটি এমনই গোলকধাঁধা তৈরি করে যে চোখ প্রথমে যেটি দেখে, মস্তিষ্ক একই সময়ে অন্যকিছু দেখার চেষ্টা করতে শুরু করে।

ভাইরাল হওয়া ছবিতে একই সঙ্গে তিনটি অবজেক্ট তুলে ধরার চেষ্টা করা হয়েছে। একটি হলো বয়স্ক মানুষের মুখের ছবি, ঘোড়ায় চড়া এক আরোহী এবং একজন ঘুমন্ত ব্যক্তিকে।

কতটা হিংসাত্মক, তা বোঝা যাবে ছবিতে প্রথমে আপনি কী দেখছেন তার ওপর। ছবির শিল্পী বলছেন, যদি প্রথম দেখায় আপনি বয়স্ক মানুষের বড় মুখ দেখতে পান, তাহলে আপনি নিজেকে যতটা সরল মনে করেন, ততটা নন। আপনি অন্যদের থেকে তুলনায় বেশি হিংসাপরায়ণ।

আর আপনি যদি প্রথমে ঘোড়ার ওপর বসে থাকা মানুষের ছবি দেখতে পান, তাহলে আপনি অন্যদের থেকে কিছুটা হলেও তুলনামূলকভাবে কম হিংসাপরায়ণ।

তবে আপনি যদি প্রথম দেখায় বয়স্ক মানুষের মুখের বদলে অন্যান্য বিষয় দেখতে পান, তাহলে আপনি অন্যদের থেকে বেশি সরল। আপনার মনে হিংসা নেই।
তাই কাউকে পরীক্ষা করতে এ ছবিটি দেখাতে পারেন। ছবিতে প্রথমে কী দেখছেন, তা-ও জিজ্ঞাসা করুন। এ প্রশ্নের উত্তরেই আপনি যেকোনো মানুষের ব্যক্তিত্ব বা মনের অবস্থা সহজেই বুঝে যাবেন বলে দাবি করা হয়েছে এই অপটিক্যাল ইল্যুশনে।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech