বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

যুদ্ধের জন্য নতুন সেনা-খসড়া, পালাচ্ছেন রাশিয়ানরা

যুদ্ধের জন্য নতুন সেনা-খসড়া, পালাচ্ছেন রাশিয়ানরা

আন্তর্জাতিক ডেস্ক :

রাশিয়ার বিপর্যয়ের পর ইউক্রেনে যুদ্ধের জন্য নতুন করে সেনাদের খসড়া তৈরি করতে শুরু করেছে রাশিয়া। নতুন সেনা সমাবেশের ঘোষণার পরপরই এই খসড়া বাস্তবায়ন শুরু করেছে দেশটি। এদিকে, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নতুন করে ইউক্রেন যুদ্ধের ঘোষণায় পালাতে শুরু করেছেন দেশটির অনেক নাগরিক। খবর বিবিসি ও রয়টার্সের।

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুধবার সামরিক অভিজ্ঞতা সম্পন্ন আরও তিন লাখ রাশিয়ান সেনা সমাবেশের ঘোষণা দেন। এরপর থেকে দেশটিতে বিক্ষোভের জন্ম দেয়। এ ঘটনায় এক হাজারের বেশি বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে, নতুন সেনা সমাবেশের ঘোষণায় সীমান্ত দিয়ে পালাতে শুরু করেছেন রাশিয়ানরা। জর্জিয়া এমন একটি দেশ, যেখানে রাশিয়ানরা ভিসা ছাড়াই যেতে পারে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বিক্ষোভের বিষয়টি সংবাদমাধ্যমকে অস্বীকার করেননি। যদিও ইউক্রেনে জয় পেতে ক্রেমলিন তাদের সিদ্ধান্তে অনড়।

সম্প্রতি ইউক্রেনে সম্মুখযুদ্ধে বড় ধরনের ধাক্কা খায় রুশ বাহিনী। এ ছাড়া ইউক্রেনে নিয়ন্ত্রণে নেওয়া বিশাল ভূখণ্ড রাশিয়ার সঙ্গে অন্তর্ভুক্ত করতে গণভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech