বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

সব রোগ আর সৌন্দর্য বশে আসবে একটি শরবতে!

সব রোগ আর সৌন্দর্য বশে আসবে একটি শরবতে!

লাইফস্টাইল ডেস্ক :

সুস্থ থাকতে ডায়েটে অনেক ধরনের খাবারই স্থান পায়। সৌন্দর্য বাড়াতেও অনেক ফলকে বেছে নিতে হয় খাবারের তালিকায়। কিন্তু একটি ফলেই যদি সব সম্ভব হয়ে ওঠে তবে কেমন হবে?

পুষ্টিবিদরা বলছেন, একটি শরবতেই এমন ম্যাজিক লুকিয়ে আছে আর তা হলো মুসাম্বি লেবুর শরবত। বছরের যেকোনো সময় ভালো মানের মুসাম্বি লেবু বাজারে পাওয়া যায়। বিশেষজ্ঞরা বলছেন, প্রতিদিন একটি করে মুসাম্বি লেবু খান ও সুস্থ থাকুন। খেতে সুস্বাদু তো বটেই, সেই সঙ্গে ভিটামিন সি-তে পরিপূর্ণ থাকায় শরীরের নানা উপকারেও লাগে এই ফলটি।

মুসাম্বি লেবুর অনেক উপকারিতা রয়েছে। শরীর ভালো রাখার পাশাপাশি সৌন্দর্য ধরে রাখতে এই ফলটির বিকল্প নেই। কারণ:

১. মুসাম্বি লেবুতে প্রচুর পরিমাণে ফ্লাভোনোইড থাকে। তা হজমের ক্ষমতা বাড়িয়ে তোলে। ফলে মুসাম্বি খেলে খাবার তাড়াতাড়ি হজম হয়।

২. মুসাম্বি লেবুতে রয়েছে ফলিক অ্যাসিড, যা শরীরের পেশি ও হাড়ে শক্তি জোগায়। এটি আর্থরাইটিসের মতো সমস্যা দূরে রাখতে সাহায্য করে।

৩. মুসাম্বি লেবুতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট। শরীরের রক্ত চলাচল স্বাভাবিক রাখার পাশাপাশি হৃদ্‌যন্ত্রের যত্ন নেয়াসহ ক্যানসার, ডিমেনশিয়া ও স্নায়ুক্ষয়ের মতো সমস্যা দূরে রাখতে সহায়তা করে মুসাম্বি লেবু।

৪. মুসাম্বি লেবুতে রয়েছে ভিটামিন সি। এই ভিটামিন মানবদেহের শরীরের রোগ প্রতিরোধক্ষমতা বাড়িয়ে তোলে।

৫. প্রতিদিন মুসাম্বি লেবুর রস খেলে বা মুখে মাখলে  ত্বকের মৃত কোষগুলো পরিষ্কার হয়ে যায়। এতে ত্বকের জেল্লা বাড়ে।  ত্বকে কোলাজেনের মাত্রা বৃদ্ধি করে ত্বককে উজ্জ্বল আর লাবণ্যময় করে তুলতেও এই ফলটির জুড়ি নেই।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech