বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
৪১.৩ ডিগ্রি তাপমাত্রা চুয়াডাঙ্গায় রোনালদোকে ৯.৭ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিচ্ছে জুভেন্টাস জাতীয় গ্রিডে গ্যাস দিতে ৪৮টি কূপ খনন করতে চায় পেট্রোবাংলা ‘যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, তারা এখন মাছ-মাংসের চিন্তা করে’ আমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

স্মার্টফোনের আয়ু বাড়াতে যা করবেন

স্মার্টফোনের আয়ু বাড়াতে যা করবেন

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক :
পুরনো ফোনের আয়ু বাড়ানোর জন্য গোপনীয় টিপস জেনে নিন। আজকাল আমরা প্রায় সবাই স্মার্টফোন ব্যবহার করি। স্মার্টফোন ছাড়া মানুষ সহজে খুঁজে পাওয়া যায় না। প্রতি বছর স্মার্টফোন কোম্পানিগুলো গ্রাহকদের চাহিদার ভিত্তিতে নতুন মডেলের স্মার্টফোন বাজারে নিয়ে আসে। কিন্তু এর মানে এই নয় যে স্মার্টফোন কোম্পানির সঙ্গে তাল মিলিয়ে চলতে আপনাকে প্রতি বছর একটি নতুন স্মার্টফোন ব্যবহার করতে হবে।

সুতরাং স্মার্টফোন সুরক্ষিত এবং দীর্ঘদিন ভালো রাখতে আপনার কিছু পদক্ষেপ নেয়া উচিত।

# অনেকে বালিশের ওপর বা নিচে স্মার্টফোন রেখে ফোনে চার্জ করে থাকেন। এটি সঠিক পদ্ধতি নয়। কারণ চার্জের সময়ে স্মার্টফোন যদি অতিরিক্ত গরম হয়ে যায় তবে, আগুন লাগার সম্ভাবনা থাকে। অতিরিক্ত তাপ থেকে ফোন দূরে রাখা উচিত।

# ভুল চার্জার ব্যবহারের ফলে ফোনের আয়ু নষ্ট হয়। ফোনের নির্ধারিত চার্জার দিয়েই চার্জ করুন।

# ক্ষতিকারক অ্যাপগুলো আপনার ডিভাইসকে ভাইরাস এবং স্পাইওয়্যার দ্বারা সংক্রমিত করতে পারে, যা আপনার ব্যক্তিগত তথ্য, পাসওয়ার্ড এবং এমনকি ব্যাংকিং বিবরণ চুরি করতে পারে। এসব ডিভাইসের ক্যামেরা এবং মাইক্রোফোনের মাধ্যমে আপনার ব্যক্তিগত তথ্য চুরি হতে পারে।

# আপনি কি প্রায়ই আপনার ফোনের কর্মক্ষমতা উন্নত করতে ব্যাকগ্রাউন্ডে চলমান সমস্ত অ্যাপ বন্ধ করে দেন? ঠিক আছে, এটি আসলে প্রয়োজনীয় নয় এবং এমনকি ভালো চেয়ে বেশি ক্ষতি করতে পারে। সুতরাং এই অভ্যাস ত্যাগ করুন।

# ফোন চলমান থাকা অবস্থায় প্রায়ই আপডেট চাইতে পারে। এগুলো এড়িয়ে যাবেন না, এতে ফোনের কার্যকারিতা নষ্ট করতে পারে বা ধীর করে দিতে পারে। কারণ, পরের বার আবারো আপনি বিজ্ঞপ্তিটি পাবেন। আপডেটটি ডাউনলোড এবং ইনস্টল করুন।

# আপনি যখনই আপনার প্রিয় কফি শপে যান তখন বেশি লোভনীয় হলো বিনামূল্যে পাবলিক ওয়াইফাই ব্যবহার করার সুযোগ ৷ যাইহোক, এই সুবিধার সঙ্গে কিছু ঝুঁকি আছে।

# চার্জ করার সময় আপনার ফোন সাধারণত গরম হয়ে যায়, যা কিছুটা হলেও ঠিক। যাইহোক, যদি এটি খুব গরম হয়ে যায়, এটি আপনার ব্যাটারির স্থায়ী ক্ষতি করতে পারে। তাই, আপনার ফোনটিকে ঠাণ্ডা বা বায়ুচলাচল করে এমন স্থানে চার্জ করার চেষ্টা করুন এবং এটিকে আপনার বালিশের নিচে বা সরাসরি সূর্যের আলোতে রাখা এড়িয়ে চলুন। ৩০ শতাংশ থেকে ৮০ শতাংশ চার্জ সম্পন্ন করুন।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech