বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

উন্মুক্ত হলো ‘শেখ হাসিনা- এ ট্রু লিজেন্ড’ প্রামাণ্য চলচ্চিত্র

উন্মুক্ত হলো ‘শেখ হাসিনা- এ ট্রু লিজেন্ড’ প্রামাণ্য চলচ্চিত্র

বিনোদন ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী (২৮ সেপ্টেম্বর) সামনে রেখে প্রামাণ্যচিত্র ‘শেখ হাসিনা-এ ট্রু লিজেন্ড’ উন্মুক্ত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান বৈষ্টমী। আজ সোমবার বৈষ্টমীর ইউটিউব পেজে প্রামাণ্যচিত্রটি উন্মুক্ত করা হয়।

প্রামাণ্যচিত্রটি পরিচালনা করেছেন আয়শা এরিন। তিনি প্রযোজনা প্রতিষ্ঠান বৈষ্টমীর প্রধান নির্বাহী কর্মকর্তাও। প্রামাণ্যচিত্রটি নির্মাণে সহযোগিতা করেছেন কে এইচ এন রিসার্চ টিম (বাংলাদেশ), ডিডি রিসার্চ (ইউরোপভিত্তিক) ও আইডিয়াল থিংকারস অ্যাসোসিয়েশন।

আয়শা এরিন বলেন, ‘আসছে ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। আমরা বৈষ্টমী পরিবার মনে করছি, তাঁর জন্মদিন ঘিরে জনমনে উচ্ছ্বাস থাকুক। বাংলাদেশ গর্বিত হোক এই মনে করে যে, আমাদের একজন বিশ্বসেরা পর্যায়ের কিংবদন্তিতুল্য নেতা রয়েছেন।’

প্রামাণ্য চলচ্চিত্রটির পরিচালক জানান, প্রামাণ্য চলচ্চিত্রটিতে বিদেশি গণমাধ্যম যেভাবে শেখ হাসিনার জীবন পরিক্রমাকে দেখে, তা স্থান পেয়েছে। একজন শেখ হাসিনার নেতৃত্ব নিয়ে গবেষণা করে তাঁর রাজনীতিক হতে পারা এবং শাসক হতে পারার কী কী গুণাবলি চরিত্র নিয়ে অদম্য সত্তা হতে পেরেছেন, তা জায়গা করে নিয়েছে।

ইতিহাসের ক্ষণজন্মা দার্শনিকদের মতবাদ ঘিরে তার রাজনৈতিক জীবনের পথ বিস্তৃত কী না, তা দেখতে চলচ্চিত্রটি দেখতে হবে বলে মনে করছেন নির্মাতা এরিন।

আয়শা এরিন জানান, চলচ্চিত্রটির শুটিং করা হয়েছে ইউরোপ ও বাংলাদেশের বিভিন্ন লোকেশনে। ৪০ মিনিট দৈর্ঘ্যের এই প্রামাণ্য চলচ্চিত্রটি সারা দেশের অন্তন্ত ৮ কোটি মানুষ দেখতে পারলে আমরা সার্থক হব।

প্রামাণ্য চলচ্চিত্রটিতে আবহ সংগীত পরিচালনা করেছেন নবান্ন ব্যান্ড, কে এইচ এন টিউন। এ ছাড়াও রেজওয়ানা চৌধুরী বন্যা ও কৃষ্ণকলির জনপ্রিয় দুটি গান স্থান পেয়েছে। দুটি কবিতা জায়গা পেয়েছে। সিনেমাটি সম্পাদনা করেছেন জনি গোমেজ। সিনেমাটোগ্রাফার হিসাবে কেএইচএন, দুলিও (ডেনমার্ক), মোহাম্মদ রফিক ও সারাহ কাজ করেছেন।

নির্মাতা আয়শা এরিন বলেন, ‘শেখ হাসিনাকে প্রজন্মের কাছে কিংবা অনাগত প্রজন্মের জন্য তুলে ধরার জন্যই এই প্রয়াস। খুবই স্বল্প বাজেটে তথা আমাদের নিজস্ব অর্থায়নে বাংলাদেশের জন্য এই কাজটি করতে পেরেছি বলে বৈষ্টমী পরিবার আনন্দিত।’

উল্লেখ্য, বৈষ্টমী এ পর্যন্ত ‘শিল্পীসত্তা’, ‘ফিল্ম নাইট থার্টি ফার্স্ট’, ‘যিশু এসেছিল, আসবেন’শর্টফিল্মসহ প্রায় ১১টি প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণ করেছে প্রযোজনা প্রতিষ্ঠানটি। এ ছাড়াও আগামী বছরের শুরুতে মুভি অব দ্য প্ল্যানেট ‘লিলিথ’ এর নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার কথা রয়েছে; যা ১৮টি দেশে শুট করে এখন সম্পাদনার টেবিলে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech