বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

সৌম্যকে কী ওপেনিংয়ে দেখা যাবে?

সৌম্যকে কী ওপেনিংয়ে দেখা যাবে?

স্পোর্টস ডেস্ক :
ওপেনিং সঙ্কটে ভুগছে টাইগাররা। বিশেষ করে ক্রিকেটের শর্টার ফরম্যাটে সেই সঙ্কট আরও তীব্র। নেই কোনো হার্ড হিটার ব্যাটার। তামিম বিদায় নেওয়ার পর নাঈম শেখ, এনামুল বিজয়, সাব্বির রহমান কিংবা লিটন দাস; কেউই যেনো পাওয়ার প্লের ওভারগুলোতে কাঙ্ক্ষিত সাফল্য এনে দিতে পারছেন না দলকে। যদিও এই জায়গায় তামিমের ডট বল খেলার প্রবণতাও ছিল দেশের ক্রিকেটের বহুদিনের চর্চিত বিষয়।মেহেদী মিরাজকে ওপেনিংয়ে নামিয়ে সেই সঙ্কট নিরসনের চেষ্টাও করা হচ্ছে। তবে দীর্ঘস্থায়ী সমাধান মিলছে না কিছুতেই।

সাম্প্রতিক কোনো বিধ্বংসী ইনিংস খেলার নজির নেই সৌম্য সরকারেরও; ঘরোয়া লিগে কিংবা ‘এ’ দলের হয়েও তেমন কোনো পারফর্মেন্স দেখাতে পারেননি তিনি। জাতীয় দল থেকে বাদ পড়ার পর তিনি কেবল নিজেকে হারিয়ে খুঁজছেন।

তারপরও ওপেনার সঙ্কট ঘোঁচাতে দেশের ক্রিকেট বিশ্লেষকদের একাংশ মনে করেন, একসময় হার্ড হিটার তকমা বাগিয়ে নেওয়া সৌম্যকে দিয়ে ওপেনিংয়ের সমস্যা কিছুটা হলেও দূর হতে পারে।

এশিয়া কাপে বাংলাদশের চরম ব্যর্থতার পর দেশের ক্রিকেটাঙ্গনে দাবি ওঠে, সৌম্য সরকারকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে নেওয়ার। সৌম্য টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ডাকও পেয়ে যান। যদিও তাকে ১৫ সদস্যের মূল দলে রাখা হয়নি। নাজমুল শান্ত মূল দলে জায়গা পেলেন কিন্তু সৌম্য কেন নয়, সেই প্রশ্নও তোলেন অনেকে। আবার সংযুক্ত আরব আমিরাতের সাথে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও সৌম্যকে দলে রাখা হয়নি। সেও নিয়েও প্রশ্ন তোলেন কেউ কেউ।

মিরাজ-সাব্বিরের ব্যর্থতায় তবে কী ওপেনিংয়ে সৌম্যকে বাজিয়ে দেখা হবে? এমন কিছু কী বিসিবির বিবেচনায় আছে? নাকি সবকিছু চলবে শ্রীধরন শ্রীরামের সেই থলে ঘেঁটে বের করা ইম্প্যাক্ত থিওরিতে?

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech