বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
৪১.৩ ডিগ্রি তাপমাত্রা চুয়াডাঙ্গায় রোনালদোকে ৯.৭ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিচ্ছে জুভেন্টাস জাতীয় গ্রিডে গ্যাস দিতে ৪৮টি কূপ খনন করতে চায় পেট্রোবাংলা ‘যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, তারা এখন মাছ-মাংসের চিন্তা করে’ আমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

করোতোয়া ট্রাজেডি : ৬৯ মরদেহ উদ্ধার, নিখোঁজ ৩

করোতোয়া ট্রাজেডি : ৬৯ মরদেহ উদ্ধার, নিখোঁজ ৩

ডেস্ক রিপোর্ট :

পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় আরও  একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনার চতুর্থ দিন আজ বুধবার বিকেলে হিমালয় চন্দ্র নামে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। সে খালপাড়া গ্রামের বিরেন চন্দ্রের ছেলে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯। নিখোঁজদের মধ্যে বাকি আছে আরও তিনজন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর কুমার রায় এতথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, উদ্ধারকৃতদের মধ্যে বোদা উপজেলায় ৪৬ জন, দেবীগঞ্জ উপজেলায় ১৭ জন, আটোয়ারী উপজেলায় দুজন, পঞ্চগড় সদর উপজেলায় একজন ও ঠাকুরগাঁও সদর উপজেলার তিনজন। এদের মধ্যে পুরুষ ১৮ জন, নারী ৩০ জন ও শিশু ২১ জন রয়েছে।

খুঁজে না পাওয়াদের তালিকায় আছেন—দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের ছত্রশিকারপুর হাতিডুবা গ্রামের মদন চন্দ্রের ছেলে ভুপেন ওরফে পানিয়া, বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের খগেন্দ্রনাথের ছেলে সুরেন এবং পঞ্চগড় সদর উপজেলার ঘাটিয়ারপাড়া গ্রামের ধীরেন্দ্রনাথের মেয়ে জয়া রানী।

পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকায় করতোয়া নদীতে গত রোববার এই নৌকাডুবির ঘটনা ঘটে। ওই দিনই জেলা প্রশাসন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায়কে প্রধান করে তদন্ত কমিটি গঠন করে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

পরে দীপঙ্কর কুমার রায় প্রতিবেদন জমা দেওয়ার জন্য আরও তিন দিন সময় বাড়ানোর আবেদন করলে তা মঞ্জুর করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম জানান, তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর কুমার রায় ওই দুর্ঘটনায় নিখোঁজ ব্যক্তিদের উদ্ধার কার্যক্রম পরিচালনা, মনিটরিং, আহত ব্যক্তিদের চিকিৎসা সেবাদান ও নিহত ব্যক্তিদের ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা প্রদানে সরাসরি সম্পৃক্ত। এজন্য তদন্ত কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের স্বার্থে অতিরিক্ত তিন কার্যদিবস সময় বৃদ্ধি করা হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech