বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

কুড়িগ্রামে এসএসসির প্রশ্নফাঁসের মামলায় কেন্দ্র সচিব রিমান্ডে

কুড়িগ্রামে এসএসসির প্রশ্নফাঁসের মামলায় কেন্দ্র সচিব রিমান্ডে

ডেস্ক রিপোর্ট :

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের প্রধান আসামি নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো. লুৎফর রহমানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সুমন আলী শুনানি শেষে এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা আজহার আলী আসামি লুৎফর রহমানের তিন দিনের রিমান্ড চাইলে বিজ্ঞ আদালত তা মঞ্জুর করেন।

মামলায় সহকারী পাবলিক প্রসিকিউটর দিলরুবা আহমেদ শিখা জানান, আসামি পক্ষের উকিল জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। পরে লুৎফর রহমানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা আজাহার আলী জানান, প্রধান আসামি লুৎফর রহমানের তিন দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত তা মঞ্জুর করেন। বাকি পাঁচ আসামির মধ্যে সহকারী শিক্ষক আমিনুল ইসলাম রাসেল ও জোবায়ের হোসেনের রিমান্ড আবেদন জানালে আদালত আগামী ২ অক্টোবর শুনানির দিন ধার্য করেন।

মামলার আসামিরা হলেন কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান, সহকারী শিক্ষক আমিনুল ইসলাম রাসেল, জোবায়ের হোসেন, সোহেল রানা, হামিদুর রহমান এবং অফিস সহায়ক সুজন মিয়া। মামলার এজাহারভুক্ত আসামি অফিস সহকারী আবু হানিফ পলাতক রয়েছেন।

মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এনামুল হক চৌধুরী চাঁদসহ ১০ জন।

এর আগে, গত ২০ সেপ্টেম্বর রাতে প্রশ্ন ফাঁসের ঘটনায় চার জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১০ থেকে ১২ জনের নামে মামলা করেন নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ট্যাগ কর্মকর্তা ও উপজেলা মৎস্য কর্মকর্তা আদম মালিক চৌধুরী।

এ ঘটনায় গণিত, পদার্থ, রসায়ন ও কৃষিবিজ্ঞানের পরীক্ষা স্থগিত ও উচ্চতর গণিত এবং জীববিজ্ঞানের প্রশ্ন পরিবর্তন করে পরীক্ষা নেওয়া হয়।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech