বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

স্বস্তি নেই বাজারে, সব পণ্যের দাম নাগালের বাইরে

স্বস্তি নেই বাজারে, সব পণ্যের দাম নাগালের বাইরে

ডেস্ক রিপোর্ট :

রাজধানীর বাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে নিত্যপণ্যের দাম। সম্প্রতি দেশে ডলারের দাম বৃদ্ধির পর থেকে অস্বাভাবিক দরবৃদ্ধি হয়েছে বেশ কিছু নিত্যপণ্যের। এই কারণে নিম্ন আয় ও মধ্যবিত্ত শ্রেণির ক্রেতাদের মাঝে স্বস্তি নেই।

আজ শুক্রবার রাজধানীর কাওরানবাজার, শান্তিনগর, সেগুনবাগিচা, মতিঝিল, রামপুরা, মিরপুরসহ বিভিন্ন এলাকার কাঁচাবাজারে গিয়ে দেখা গেছে, বাজারে সকল পণের দাম বৃদ্ধি পেয়েছে। এতে বাজারে সাধারণ ক্রেতাদের অস্বস্তি কাটছে না। এছাড়া ডিম, মাছ, ব্রয়লার মুরগির দামও বাড়তি। অপরদিকে সপ্তাহের ব্যবধানে নতুন করে গরুর মাংসের দাম ২০ টাকা বেড়েছে। মুদি দোকানে বেড়েছে গুঁড়া দুধের দাম। চড়া সবজির বাজারও।

কাঁচাবাজারে ঘুরে জানা যায়, কাঁচা মরিচ কেজিতে ২০ টাকা বেড়ে ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। টমেটো ১২০-১৪০ টাকা ও গাজর বিক্রি হচ্ছে ১৬০ টাকা কেজি দরে। আলু কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩৫ টাকায়। বেগুন, করলা, কাকরোল, চিচিঙ্গা বিক্রি হচ্ছে কেজি প্রতি ৬০ থেকে ৮০ টাকা দরে। নতুন শিম বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৪০ টাকা, টমেটো ১০০ থেকে ১২০ টাকা। কচুর মুখি, কচুর লতি, ঝিঙে, ধুন্ধল ও পটল ৫০ থেকে ৬০ টাকা আর প্রতিটি বাঁধাকপি ও ফুলকপি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। শীতের আগাম সবজির মধ্যে বাজারে ওঠা মুলা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা কেজি দরে।

এছাড়া,  খুচরা বাজারে এখনো প্রতি ডজন ডিম ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগি প্রতি কেজি ১৮০ থেকে ১৯০ টাকায় বিক্রি হচ্ছে। তবে গরুর মাংস প্রতি কেজি ৬৮০ থেকে ৭০০ টাকায় বিক্রি হলেও এখন তা বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭২০ টাকায়।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech