বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

তিন দিনের মধ্যে হতে পারে লঘুচাপ সৃষ্টি

তিন দিনের মধ্যে হতে পারে লঘুচাপ সৃষ্টি

আবহাওয়া ডেস্ক :
আগামী ৭২ ঘণ্টা অর্থাৎ তিন দিনের মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। বর্তমানে লঘুচাপটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ৯টায় আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, সকাল ৯টা থেকে ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সকাল ৯টার আগে ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি। এ সময়ে সর্বশেষ রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা ছিল সৈয়দপুরে ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১৩.৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সকালে ঢাকায় বাতাসের গতি ছিল ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech