বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

সৌন্দর্য বাড়ানোর উপায়

সৌন্দর্য বাড়ানোর উপায়

লাইফস্টাইল ডেস্ক :
নিজেকে সুন্দর দেখতে কে না চায়? যদি আপনি নিজেকে সুন্দর থেকে আরও সুন্দর দেখতে চান, তবে পান করতে পারেন কিছু বিশেষ পানীয়।

প্রকৃতি থেকে গরম আবহাওয়া বিদায় নিয়েছে। চলে এসেছে শীতের আমেজ। এ পরিবর্তিত পরিবেশে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় আমাদের ত্বক। যদি নিজেকে সুন্দর রাখতে চান তবে এ ত্বকের ওপরই বেশি যত্নশীল হতে হবে আপনাকে।

ত্বকের যত্নে দারুণ কাজ করে কিছু পানীয়। এসব পানীয় শীতে ত্বকের রুক্ষ্মতার ভাবও আটকাতে কার্যকরী। তাই আসুন জেনে নিই সৌন্দর্য বাড়াতে নিয়মিত কোন পানীয়গুলোতে আপনি বেশি প্রাধান্য দেবেন।
১. ত্বকের যত্নে এক নম্বর তালিকায় রাখা যায় আপেলের জুস। আপেলে ভিটামিন এ, বি, সি পটাশিয়ামের মতো স্বাস্থ্যকর উপাদান থাকায়  ত্বকের ঔজ্জ্বল্য ফেরাতে আপেল দারুণ কার্যকরী।

২. তালিকায় দ্বিতীয় সারিতে রাখা যায় শসার রস। শসায় প্রচুর পরিমাণে পানি রয়েছে। তাই শরীর আর্দ্র রাখতে শসার মতো বিকল্প কোনো শরবত পাওয়া বেশ কঠিন।

৩. সকালের হালকা নাশতার পরই খেতে পারেন ঈষদুষ্ণ পানিতে লেবু এবং মধু মেশানো এক গ্লাস শরবত। ওজন আর মেদ ঝরানোর পাশাপাশি এই পানীয় ত্বকের সুরক্ষাও নিশ্চিত করে, সৌন্দর্যও বাড়ায়।

৪. বিট আর গাজরের মতো রঙিন সবজি থেকে তৈরি পানীয় প্রতিদিন ডায়েটে রাখুন। এই দুই সবজিতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট, যা শরীরের নানা সমস্যা দূর করা ছাড়াও ত্বকের জেল্লা ফেরায়।

বিভিন্ন প্রসাধনীর ঝামেলায় না গিয়ে নিয়মিত এসব পানীয় খেলেই এক মাসের মধ্যে ত্বকের পার্থক্যটা অনুভব করতে পারবেন। ত্বক বিশেষজ্ঞরা বলছে, এসব পানীয় শুধু সৌন্দর্যই বৃদ্ধি করে না, বলিরেখা, মেছতা, অকাল বার্ধক্যের মতো সমস্যা এড়ানোর কাজেও আসে। তাই ডায়েট লিস্টে এসব পানীয়কে প্রাধান্য দিয়ে পার্থক্যটা নিজেই অনুভব করুন।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech