বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বাংলাদেশে ‘পাঠান’ মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত হয়নি

বাংলাদেশে ‘পাঠান’ মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত হয়নি

বিনোদন ডেস্ক :

সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশে বলিউড কিং খান শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তির চেষ্টা চলছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে এই ব্যাপারে আবেদন জমা দিয়েছে বাংলাদেশের এক ডিস্ট্রিবিউশন প্রতিষ্ঠান। কথা ছিল আজ বিকেলে বৈঠক করে সিদ্ধান্ত দেবে মন্ত্রণালয়।

কিন্তু সেই সিদ্ধান্ত আজ চূড়ান্ত হয়নি। সিনেমা আমদানি ও সাফটা চুক্তির বিষয়ে কিছু সমস্যা থাকায় তথ্য মন্ত্রণালয় বাণিজ্য মন্ত্রণালয়কে একটি চিঠি পাঠাবেন। বাণিজ্য মন্ত্রণালয়ই  ‘পাঠান’ বাংলাদেশে মুক্তি পাবে কি না সেই সিদ্ধান্ত নিবেন।

এই সংশ্লিষ্ট একটি সূত্র এনটিভি অনলাইনকে এই তথ্য নিশ্চিত করেছে।

২৫ জানুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে ‘পাঠান’। বাংলাদেশের সেই ডিস্ট্রিবিউশন প্রতিষ্ঠান বলছে, মুক্তির অনুমতি পেলে ২৭ জানুয়ারি বাংলাদেশে মুক্তি পাবে শাহরুখের বহুল আলোচিত এই সিনেমা।

বলিউড ভিত্তিক প্রভাবশালী পোর্টাল বলিউড হাঙ্গামা এক প্রতিবেদনে জানাচ্ছে, ছুটির দিন না হওয়া শর্তেও মুক্তির প্রথমদিনে ৩৯-৪১ কোটির বেশি রুপি আয় করতে পারে ‘পাঠান’। এমনটা হলে শাহরুখ খানের সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ উদ্বোধনী দিনে উপার্জনকারী সিনেমা হবে এটি। তাঁর ‘হ্যাপি নিউ ইয়ার’ সংগ্রহ করেছিল ৪৪.৯৭ কোটি রুপি।

যশরাজ ফিল্মসের ব্যানারে ‘পাঠান’ সিনেমার জন্য শাহরুখ খান পারিশ্রমিক নিয়েছেন ১০০ কোটি রুপি। দীপিকা পাড়ুকোন নিয়েছেন ১৫ কোটি রুপি। সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনকে গোয়েন্দার ভূমিকায় দেখা যাবে।

আর প্রধান খলনায়কের ভূমিকায় দেখা যাবে জন আব্রাহামকে, তাঁর পারিশ্রমিক ২০ কোটি রুপি। সিনেমাটিতে সালমান খান থাকছেন অতিথি চরিত্রে, তবে ভাই শাহরুখের জন্য এই সিনেমায় কোন পারিশ্রমিকই নেননি বলিউড ভাইজান।

অ্যাকশন থ্রিলার ঘরানার এই সিনেমাটি পরিচালনার জন্য সিদ্ধার্থ আনন্দ নিয়েছেন ছয় কোটি রুপি।

২০২৩ সালের ২৫ জানুয়ারি  বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’ মুক্তি পাচ্ছে হিন্দি, তামিল ও তেলেগু ভাষায়। সবশেষ শাহরুখ খানের ‘জিরো’ সিনেমা মুক্তি পায় ২০১৮ সালের ২১ ডিসেম্বর।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech