বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

কলম্বিয়ায় কয়লাখনিতে বিস্ফোরণ, নিহত ১১

কলম্বিয়ায় কয়লাখনিতে বিস্ফোরণ, নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক :

কলম্বিয়ার মধ্যাঞ্চলে কয়লাখনিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১১জন শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১০ শ্রমিক খনির ভেতরে আটকা পড়েছে। খবর রয়টার্সের।

লন্ডন ভিত্তক গণমাধ্যমটি বলছে, দেশটির রাজধানী বোগোটা থেকে ৭৪ কিলোমিটার উত্তরে সুতাতাওসা গ্রামে স্থানীয় সময় মঙ্গলবার (১৪ মার্চ) দুর্ঘটনাটি ঘটে। খনির ভেতর গ্যাস জমে ছিল। শ্রমিকদের খননযন্ত্র থেকে স্ফুলিঙ্গ তৈরি হয়ে ওই গ্যাস বিস্ফোরিত হয়।

কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেদ্রো ঘটনাটিকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন। তিনি খনির ভেতর আটকে পড়াদের দ্রুত জীবিত উদ্ধারে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, শ্রমিকরা ৯০০ মিটার মাটির গভীরে আটকে পড়েছেন। তাদের উদ্ধারে  ফায়ার সার্ভিসসহ প্রায় ১০০ জনের উদ্ধারকারী দল কাজ করছে।

দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়া উন্মুক্ত ও ভূগর্ভস্থ বেশকিছু কয়লা এবং সোনার খনির জন্য বিখ্যাত। ২০১০ সালে কলম্বিয়াতে এক খনি বিস্ফোরণেই ৭৩ জন শ্রমিক প্রাণ হারায়। দেশটির ইতিহাসে এটি ছিল সব থেকে বড় খনি-দুর্ঘটনা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech