বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

৬ বলে ৬ উইকেট

৬ বলে ৬ উইকেট

স্পোর্টস ডেস্ক :

৬বলে ছয় ছক্কা, কিংবা ছয় বলে তিন/চার উইকেট নেওয়ার বিষয়টি হর হামেশাই দেখা যায় ক্রিকেটে। তাই বলে ছয় বলে ছয় উইকেট! কিছুটা অবাক লাগলেও এক ওভারে ৬ উইকেট তুলে নিয়ে ক্রিকেট বিশ্বে তোলপাড় ফেলে দিয়েছেন নিউজিল্যান্ডের এক স্কুল পড়ুয়া ক্রিকেটার।

গতকাল বুধবার (২২ মার্চ) নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম স্টাফের প্রতিবেদন অনুযায়ী নিউজিল্যান্ডের স্কুল ক্রিকেটে পালমারস্টোন নর্থ বয়েজ হাইস্কুল ও রোটোরোয়া হাইস্কুলের মধ্যকার ম্যাচে এমন ঘটনার জন্ম দেন ম্যাট রোয়ি। তিনি পালমারস্টোন নর্থ বয়েজ হাইস্কুলের হয়ে এ রেকর্ড গড়েন।

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্পে ডাক পাওয়া রোয়ি বুধবার ম্যাচে ৬ ওভার বোলিং করে ১২ রানে নিয়েছেন ৯ উইকেট। এর মধ্যে নিজের পঞ্চম ওভারে ৬ বলে ৬ উইকেট নেন ১৩ বছর বয়সী রোয়ি। ‘সত্যি বলতে পাগলাটে-কাণ্ড। একেবারেই অবিশ্বাস্য ব্যাপার এমন প্রতিক্রিয়া দেখান ম্যাট। শেষ পর্যন্ত ম্যাট ৬ ওভার বোলিং করে ১২ রানে তুলে নেন ৯ উইকেট।

এর আগে ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বালারাত ক্রিকেট অ্যাসোসিয়েশনের টুর্নামেন্টে এক ওভারে ৬ বলে ৬ উইকেট নিয়েছিলেন অ্যালেড ক্যারি। সেই ওভারে দুটি ক্যাচ, একটি এলবিডব্লু ও বাকি তিন বলে বোল্ড আউট করেন ক্যারি।

তবে আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে কেউ ৬ কিংবা ৫ উইকেট নিতে পারেননি। টেস্ট ক্রিকেটে এক ওভারে ৪ উইকেট নেওয়ার নজির আছে। ১৯২৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন ইংল্যান্ডের পেসার মরিস অ্যালম। তার সঙ্গে আছেন আরও পাঁচজন—ইংল্যান্ডের ক্রেন ক্রানস্টোন, ফ্রেড টিটমাস, ক্রিস ওল্ড, অ্যান্ড্রু ক্যাডিক ও পাকিস্তানের ওয়াসিম আকরাম।

১৯৯০ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে এক ওভারে ৪ উইকেট নিয়েছিলেন আকরাম। এছাড়া টি-টোয়েন্টিতেও রয়েছে এক ওভারে ৪ উইকেট নেওয়ার কীর্তি। লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা ও আইরিশ কার্টিস ক্যাম্ফার এই কীর্তি গড়েন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech