বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

শর্টফিল্ম করলেন সাকিব ?

শর্টফিল্ম করলেন সাকিব ?

বিনোদন ডেস্ক :
“ভালো কাজের নিয়ত যার, নয় সে অসহায়

ভাগ্য যে সঙ্গী তার, গোটা পৃথিবী সহায়!”

মোবাইল ফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান অপ্পো রমজান উপলক্ষে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছে। যার শেষে পর্দায় ভেসে ওঠে উপরের চরণ দুটি। এই শর্টফিল্মে অভিনয়ের মাধ্যমে প্রথমবার সাকিব আল হাসান নাম লেখালেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে।

নিজের ফেসবুক ভেরিফায়েড পেজে সেই চলচ্চিত্রের টুকরো অংশ শেয়ার দিয়েছিলেন সাকিব। লিখেছিলেন, ‘অপ্পোর তৈরি আমার প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দেখতে আপনি কতটা উৎসুক?’ স্বভাবতই সবার আগ্রহের পারদ বেড়ে যায় এই  ভেবে সাকিব কোন চরিত্রে অভিনয় করছেন?

আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাতে নিজের ফেসবুজ পেজে চলচ্চিত্রটি শেয়ার দেন সাকিব। ‘অমলিন থাকুক প্রতিটি হাসি’ নামক শর্টফিল্মে সাকিব অভিনয় করেছেন নিজ নামেই। ৬ : ৪৩ মিনিট দৈর্ঘ্যের চলচ্চিত্রে সাকিবকে দেখা যায় ৫ মিনিট ২৪ সেকেন্ড থেকে। যিনি প্রাণ ফিরিয়ে আনেন পর্দার নায়কের মাঝে।

চলচ্চিত্রটিতে দেখা যায় একজন যুবক কয়েকজন সুবিধাবঞ্চিত শিশু ও মানুষকে নিয়ে নিয়মিত ইফতার করেন। টিউশন করে চলা ছেলে ইফতারির দোকানে বাকি করতে করতে ৩২০০ টাকা করে ফেলে। যা শোধ দেওয়া কার পক্ষে সেই মূহুর্তে সম্ভব ছিল না। একদিন নিজের হাতে থাকা অপ্পো ফোনটি বিক্রি করে দিয়ে টাকা পরিশোধ করে ছেলেটি।

সেদিন ইফতারের সময় ঘনিয়ে এলে ছেলেটি দেখতে পায় তার টিউশনের টাকা দিতে অপারগতা জানানো আপু থেকে শুরু করে ব্যঙ্গ করা ইফতারির দোকানদার; সঙ্গে আরও অনেক মানুষ ইফতার নিয়ে এসে শামিল হয় তার কাজে। সে অবাক হয়ে যায়। তখনই কাঁধে একটি হাতের স্পর্শ অনুভব করে। ফিরে দেখে সাকিবকে।

শুরুতে যে মেয়েটিকে ইফতার করায় ছেলেটি, সে একজন ফুল বিক্রেতা। সাকিবের গাড়ির কাছে গিয়ে একদিন ফুল বিক্রি করতে গেলে সাকিব মেয়েটিকে দূরের জটলা দেখিয়ে জিজ্ঞেস করে, ওখানে কী হচ্ছে? মেয়েটি বলল, ‘এক ভাইয়া আমাদের ইফতার করায়।’ তখন সাকিব তার অপ্পো মোবাইলে ছবি তুলে ফেসবুকে শেয়ার দিয়ে সকলকে ছেলেটির উদ্যোগে শামিল হতে বলেন। মুহূর্তেই সবাই সাড়া দেয় সেই আহবানে।

সাকিব শুধু ইফতারই করায়নি, ছেলেটিকে একটি নতুন মোবাইল ফোন উপহার দিয়ে বলে, ‘ভালো কাজের সাথে সাথে ছবি তোলাও চলুক।’

মূলত অপ্পোর প্রমোশনের অংশ হিসেবে শর্টফিল্মটিতে অভিনয় করেন প্রতিষ্ঠানটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব। তবে কারণ যা-ই হোক, শর্টফিল্মের মানবিক বার্তাগুলো সবার জন্য সবসময় প্রাসঙ্গিক। এতে বলা একটি কথা হতে পারে অনুপ্রেরণা, ‘দেওয়ার মালিক ফিরায়ে দেন না।’

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech