বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আজ মাঠে নামবেন লিটন?

আজ মাঠে নামবেন লিটন?

স্পোর্টস ডেস্ক :
লতি আইপিএলে কলকাতা এখনও পর্যন্ত আসরে ম্যাচ খেলেছে মোট তিনটি। যেখানে ৫জন বিদেশী ক্রিকেটারকে খেলিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। তাদের মধ্যে একজন ওপেনার, দুইজন অলরাউন্ডার আর বাকি দুইজন পেসার। এই পাঁচজন ছাড়াও জেসন রয় ও লিটন দাসকে একাদশের ভাবনায় রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। সবমিলিয়ে বিদেশীদের মধ্যে প্রথম সারির এই সাত জনের মধ্যেই একাদশের লড়াইটা হবে।

তবে লিটিনের মূল লড়াইটা মূলত রহমানুল্লাহ গুরবাজ ও জেসন রয়ের সঙ্গে হবে। গুরবাজ ইতোমধ্যেই আসরে তিন ম্যাচ খেলে ফেলেছেন। যেখানে এক ফিফটিসহ ৩১.৩৩ গড়ে মোট সংগ্রহ ৯৪ রান। স্ট্রাইক রেট ছিল ১৩০ এর কাছাকাছি। এমন পরিসংখ্যান তাকে খুব বেশি এগিয়ে না রাখলেও, দলের বাকিদের সঙ্গে তুলনা করলে ব্যর্থ বলারও সুযোগ নেই।

একাদশে জায়গা পেতে লিটনের আরেক প্রতিদ্বন্দী রয়। আইপিএলে তিনটি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলা রয় এখন পর্যন্ত খেলেছেন মাত্র ১৩ ম্যাচ। ২৯.৯১ গড় ও ১২৯.০২ স্ট্রাইক রেটে রান করেছেন ৩২৯।

এই দুইজনের সঙ্গে জায়গা পাওয়ার লড়াইয়ে লিটনের বড় শক্তির জায়গা হতে পারে তার সাম্প্রতিক ফর্ম। ঘরের মাঠে সর্বশেষ ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেছেন তিনি। আইপিএলে ব্যাটারদের সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া একটি ফিচার হল স্ট্রাইকরেট, আর এখানটায় বাকি দুইজনের চেয়ে বেশ এগিয়ে লিটন।

বাংলাদেশ সময় আজ রাত ৮ টায় সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। আসরে এটি তাদের চতুর্থ ম্যাচ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech