বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

সৌরভের সঙ্গে হাত মেলালেন না কোহলি

সৌরভের সঙ্গে হাত মেলালেন না কোহলি

স্পোর্টস ডেস্ক :
সৌরভ গাঙ্গুলি এবং বিরাট কোহলির মধ্যে মুখ দেখাদেখি যে একেবারে বন্ধ, সেটা কারও জানতে বাকি নেই। গতকাল শনিবার (১৫ এপ্রিল) সেই পুরনো ঝামেলার জেরই আরও একবার দেখা গেল। আইপিএল দিল্লি ক্যাপিটালসকে ২৩ রানে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই ম্যাচ শেষে গাঙ্গুলির সঙ্গে সৌহার্দ্যপূর্ণ করমর্দন পর্যন্ত করলেন না কোহলি।

সৌরভ গাঙ্গুলিকে দেখেও না দেখার ভান কোহলির। হু হু করে সেই ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা গিয়েছে, দিল্লির খেলোয়াড়দের সঙ্গে কোহলি হাত মেলাচ্ছেন। রিকি পন্টিংয়ের সঙ্গে হাত মিলিয়ে দ্রুত বেরিয়ে যাচ্ছেন কোহলি এবং তারপরই কিছুটা অন্যদিকে চোখ ঘুরিয়ে নেন। পন্টিংয়ের ঠিক পিছনেই ছিলেন সৌরভ। যিনি সেই সময় পন্টিংকে টপকে চলে যান। বিরাটও বেরিয়ে যান। যা দেখে নেটিজেনদের একাংশের দাবি, সৌরভকে উপেক্ষা করেছেন বিরাট। ভারতীয় দলের অধিনায়কত্ব নিয়ে যে বিতর্ক হয়েছিল, সেজন্যই সম্ভবত কোহলি ওই কাজটা করেছেন বলে দাবি নেটিজেনদের একাংশ।

তবে, এটাই প্রথমবার নয়। ম্যাচ চলাকালীনও একবার সৌরভ বনাম বিরাট দ্বৈরথ দেখতে পাওয়া গিয়েছিল। আসলে দিল্লির ১৮তম ওভারে বিরাট কোহলি ফিল্ডিং করার সময় একটি বল ধরে একটানা সৌরভের দিকে তাকিয়ে থাকেন। এই ব্যাপারটি নিয়েও যথেষ্ট জলঘোলা শুরু হয়েছিল।

কোহলি বনাম সৌরভ দ্বৈরথ নতুন কোনও ঘটনা নয়। ২০২১ সালে ভারতের দক্ষিণ আফ্রিকা সফরের সময় থেকেই তাঁদের মধ্যে টানাপোড়েন অব্যাহত রয়েছে। সেই সময় বিসিসিআই প্রেসিডেন্ট ছিলেন সৌরভ। অন্যদিকে, বিরাট কোহলি ভারতীয় টি-২০ ক্রিকেট দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

সেসময় সৌরভকে কার্যত মিথ্যাবাদী বলেছিলেন বিরাট। ভারতের তারকা ক্রিকেটার বলেছিলেন, ‘যখন আমি বিসিসিআইকে বলি যে আমি টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়তে চাই, তখন তা ভালোভাবে গ্রহণ করা হয়েছিল। কোনও রকম দ্বিধাবোধ ছিল না। আমায় বলা হয়, এটা সময়োপযোগী পদক্ষেপ। সেই সময় জানিয়েছিলাম, আমি একদিনের ক্রিকেট এবং টেস্টে দলকে নেতৃত্ব দিতে চাই না। আমার পক্ষ থেকে বার্তা স্পষ্ট ছিল। আমি এটাও জানিয়েছিলাম, বিসিসিআই কর্তারা এবং নির্বাচকরা যদি মনে করেন যে অন্য ফরম্যাটে আমার নেতৃত্ব দেওয়া উচিত নয়, সেটাও ঠিক আছে।’

২০২২ সালের জানুয়ারিতেই টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন বিরাট। বিরাট কোহলি নাকি মনে করেন তার অধিনায়কত্ব কেড়ে নেওয়ার পেছনে আসল চাবিকাঠি ছিল সৌরভের হাতেই। দুই তারকার মধ্যে সেই খারাপ সম্পর্ক জোড়া লাগেনি এই ভিডিও তার প্রমাণ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech