বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ঝটপট বানিয়ে ফেলুন চিকেন লেমন স্যু্প

ঝটপট বানিয়ে ফেলুন চিকেন লেমন স্যু্প

লাইফস্টাইল ডেস্ক :
রমজান থেকে ঈদ, ভাজাপোড়া আর ভারী খাবার অনেক খাওয়া হলো। এবার একটু স্বাস্থ্যকর খাবার খাওয়া উচিত। তাই চেষ্টা করুন আজ থেকে খাদ্যতালিকায় কম ফ্যাটযুক্ত খাবার রাখতে। এ ক্ষেত্রে স্যুপ জাতীয় খাবার বেছে নিতে পারেন। বাসায় বসে বানিয়ে ফেলতে পারেন  চিকেন লেমন স্যুপ। এটি খুবই স্বাস্থ্যকর। লো-ক্যালরি সম্পূর্ণ খাবার। যা আপনাকে শক্তি জোগাতে সাহায্য করবে। তার সাথে ক্ষুধা  মেটাবে।

উপকরণ

মুরগির মাংস ২৫০ গ্রাম

আদা ১ ইঞ্চি

কাঁচা মরিচ ১টি

কালো গোলমরিচ গুঁড়ো প্রয়োজন মতো

ভিনেগার ১ চা চামচ

লেবুর রস ২ টেবিল চামচ

রসুন ৫ কোয়া

ধনে পাতা ১০টি

কর্ন ফ্লাওয়ার ২ চা চামচ

লবণ প্রয়োজন অনুযায়ী

পানি ১ টেবিল চামচ

মাখন ১ চা চামচ

প্রস্তুত প্রণালি

চুলায় একটি পাত্রে পানি দিয়ে মুরগির মাংস সিদ্ধ করে নিন। এতে ১ টেবিল চামচ লবণ, আধা ইঞ্চি আদা এবং কয়েকটি ধনে পাতা দিয়ে দিন। ১৫ মিনিটের জন্য ফুটতে দিন।

মাংস সিদ্ধ হয়ে গেলে পাত্র থেকে নামিয়ে ঠাণ্ডা হতে দিন। অবশিষ্ট  পানি ফেলবেন না। ঠাণ্ডা হয়ে গেলে মাংসগুলি টুকরো করে কেটে নিন।

এবার অন্য একটি প্যানে কিছু মাখন দিন। কাটা রসুন এবং আদা যোগ করুন। সঙ্গে সবুজ মরিচ দিয়ে দিন।

আদা এবং রসুন ভালভাবে ভাজা হয়ে গেলে, ১ কাপ মুরগির স্টক দিয়ে দিন।  এতে টুকরো করা মাংস দিন। লবণ, কালো গোলমরিচ গুঁড়ো, ভিনেগার যোগ করুন। ভালমতো নাড়ুন। এবার লেবুর রসের সাথে কর্নফ্লাওয়ার এবং ধনেপাতা যোগ করে স্যুপের মিশ্রণে মেশান।

কিছুক্ষণ নেড়ে গরম গরম পরিবেশন করুন চিকেন লেমন স্যুপ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech