বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

যে ৫টি আচরণ নষ্ট করতে পারে আপনার সম্পর্ক

যে ৫টি আচরণ নষ্ট করতে পারে আপনার সম্পর্ক

লাইফস্টাইল ডেস্ক :
আমরা অনেক সম্পর্কের মধ্যে আবদ্ধ থাকি। সম্পর্কগুলি ভঙ্গুর হয়। কাউকে হারানোর পরই হয়তো আমরা তার মর্ম বুঝি। তাই চেষ্টা করুন ভাল ব্যবহার দিয়ে সবাইকে আগলে রাখতে। যে সব আচরণ সম্পর্ক বিষাক্ত করে তোলে তা থেকে দূরে থাকুন। সাইকোথেরাপিস্ট সাদাফ সিদ্দিকী হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এমনই কিছু আচরণের কথা বলেছেন যা, সম্পর্ক নষ্ট করে ফেলে।

সৎ না হওয়া

সম্পর্ক বিশ্বাসের সাথে গড়ে তোলার জন্য সৎ থাকা উচিত। এতে আপনার ওপর সবাই আস্থা করতে পারবে। আপনাকে শ্রদ্ধা করবে। অন্যের অনুভূতি সম্পর্কে অসৎ হলে আপনি হয়ে ওঠবেন বিরক্তির পাত্র।

সাহায্য না করা

আমরা বন্ধু-বান্ধব, পরিবার পরিজনের কাছ থেকেই সাহায্য নিয়ে থাকি। কিন্তু অনেকেই আপনজনদের সাহায্য করা থেকে দূরে থাকে। এতে সম্পর্ক খুব জলদি নষ্ট হয়।

মানসিক স্বাস্থ্য

সবসময় আমরা মানসিক ভাবে সুস্থ থাকি না। আর তা সবার থেকে লুকানোর চেষ্টা করি। তা না করে আমাদের উচিত কাছের মানুষদের সাথে তা শেয়ার করা। এতে সম্পর্কে ভুল বোঝাবুঝির অবসান হবে।

নিরাপত্তা

আমরা সবসময় এ্মন কারো সাথে থাকতে চাই যে কিনা নিরাপদ। তাই চেষ্টা করুন সবার জন্য একটি নিরাপত্তা তৈরি করতে। যেসব আচরণ অনিরাপত্তার পরিবেশ সৃষ্টি করবে তা এড়িয়ে চলুন। কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ করা থেকে দূরে থাকুন।

সীমানা

যেকোনো সম্পর্কে সীমানা থাকা উচিত। এতে সম্পর্ক ভাল থাকবে। অপরপক্ষ আঘাত পাবে না।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech