বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না রেমিট্যান্স উন্নয়নের মূল চালিকা শক্তি : সমাজকল্যাণমন্ত্রী মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান : পররাষ্ট্রমন্ত্রী কৃত্রিম বৃষ্টি ঝরাতে গিয়েই কী এমন বন্যার কবলে দুবাই? পরী মণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন জিম্মিদশার রুদ্ধশ্বাস ৩১ দিন

কেন মেসিকে নিষিদ্ধ করল পিএসজি?

কেন মেসিকে নিষিদ্ধ করল পিএসজি?

স্পোর্টস ডেস্ক :

সৌদি আরবে পরিবারসহ হাস্যোজ্জ্বল লিওনেল মেসি, গত ২-১ দিনে এমন কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। অন্য ফুটবলারদের তুলনায় ক্যারিয়ারে খুবই কমই বিতর্কে জড়িয়েছেন মেসি। কারণ মাঠের পাশাপাশি মাঠের বাইরেও সুশৃঙ্খল জীবনযাপন করতে পছন্দ করেন মেসি। এবার সেই মেসিই কি না নিয়ম ভাঙার অভিযোগে পেলেন শাস্তি।

আজ বুধবার (৩ মে) জনপ্রিয় ফুটবল ভিত্তিক সংবাদমাধ্যম গোল ডটকমের প্রতিবেদনে বলা হয়, নিয়ম ভাঙায় মেসির ওপর নেমে এসেছে শাস্তির খড়গ। বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন অধিনায়ককে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে ফরাসি জায়ান্ট পিএসজি। কিন্তু কি এমন করলেন মেসি, কেন হুট করে নিষিদ্ধ করা হলো তাকে?

অবশেষে জানা গেল সেই কারণও। পিএসজির বিবৃতি অনুযায়ী, মেসি সৌদিতে যাওয়ার জন্য কোনো ধরনের অনুমতি নেওয়ার প্রয়োজন মনে করেননি। এর মানে অনুমতি ছাড়াই সৌদি সফরে গেছেন আর্জেন্টাইন মহাতারকা। যদিও এই বিষয়টি নিয়ে ভুল তথ্য দিচ্ছে পিএসজি, একথা জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির।

গতকাল মঙ্গলবার (২ মে) বিবিসির প্রতিবেদনে বলা হয়, মেসি সফরটির জন্য ক্লাবের অনুমতিও চেয়েছিলেন। কিন্তু তাতে সায় দেয়নি পিএসজি। আর্জেন্টাইন তারকা সৌদি আরবের পর্যটন দূত হওয়ায় বিষয়টিকে অতটা পাত্তাও দেননি ক্লাবটি। নিজের বাণিজ্যিক কর্মপরিকল্পনার অংশ হিসেবে ঠিকই আরব দেশটিতে সফর করেছেন। আর সেই সুযোগেই কি না মেসিকে নিষেধাজ্ঞা দিল ক্লাবটি। যার ফলে এখন এই সময়ে ক্লাবের হয়ে কোনও ম্যাচ খেলা তো দূরের কথা। অনুশীলনেও অংশ নিতে পারবেন না মেসি। পাবেন না কোনো ধরনের আর্থিক সুবিধাও।

মূলত গত রোববার লরিয়াঁর কাছে ৩-১ গোলে লজ্জাজনক হারের পরই পরিবারসহ সৌদি আরব সফরে যান মেসি। নিষেধাজ্ঞার কারণে লিগে পিএসজির পরের দুই ম্যাচে মাঠে নামতে পারবেন না মেসি। আগামী ৮ মে তোয়া ও ১৪ মে আজাইস্কোর মুখোমুখি হবে ক্রিস্টোফার গালতিয়ের শিষ্যরা।

তবে মেসির এমন নিষেধাজ্ঞা নিয়ে চিন্তিত সমর্থকরা। কারণ আর অল্প কদিন বাকি আছে পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ। চুক্তি নবায়ন নিয়েও আছে ঘোর অনিশ্চয়তা। এই সময় এমন নিষেধাজ্ঞা ক্লাবের সঙ্গে মেসির সম্পর্ক যে আরও অবনতি করল তা তো বলাই বাহুল্য।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech