বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

‘মোখা’র তান্ডবে কুয়াকাটা সৈকতে আছড়ে পড়ছে বড় বড় ঢেউ

‘মোখা’র তান্ডবে কুয়াকাটা সৈকতে আছড়ে পড়ছে বড় বড় ঢেউ

ডেস্ক রিপোর্ট :
অতিপ্রবল ঘূর্ণিঝড় মোখা কক্সবাজার-উত্তর মিয়ানমার উপকূল অতিক্রম করছে। ঝড়ের প্রভাবে এরই মধ্যে উপকূলে ঝড়ো হাওয়া ও বৃষ্টি শুরু হয়েছে। ঘুর্ণিঝড় মোখার প্রভাব পড়তে শুরু করেছে পটুয়াখালীতেও। রবিবার (১৪ মে) সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও দমকা হাওয়া বইছে। সাগর উত্তাল থাকায় কুয়াকাটা সমুদ্র সৈকতে আছড়ে পড়ছে বড় বড় ঢেউ।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে পায়রা সমুদ্র বন্দর ও পটুয়াখালী জেলাকে ৮ নং মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

ঘুর্ণিঝড়ের প্রভাবে বিভিন্ন নদ নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ঝুঁকিপূর্ণ এলাকার মানুষদের নিরাপদ আশ্রয়কেন্দ্রে চলে যাওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। চরাঞ্চলের বিভিন্ন ঝুঁকিপূর্ণ এলাকার মানুষদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে যাচ্ছে সিপিপি সদস্য ও উপজেলা প্রশাসন। আশ্রয় কেন্দ্রগুলোতে শুকনো খাবার বিতরণ চলছে।

এ ব্যাপারে কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার বলেন, যেকোনো পরিস্থিতি মোকাবিলা করার জন্য আমরা প্রস্তুত রয়েছি। মোখার পূর্বাভাস পাওয়ার পর থেকেই আমরা কাজ করে যাচ্ছি। এখানকার মানুষদের নিরপদে স্থানে যাওয়ার জন্য মাইকিং করা হয়েছে। আজ সকাল থেকে বৃষ্টি হচ্ছে এবং বাতাস বইছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech