বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

কক্সবাজারে ১০ নম্বর মহাবিপদ নেমে ৩ এ

কক্সবাজারে ১০ নম্বর মহাবিপদ নেমে ৩ এ

ডেস্ক রিপোর্ট :
ঘূর্ণিঝড় মোখা বাংলাদেশের অতিক্রম করেছে। আজ রোববার (১৪ মে) সন্ধ্যা ৬টায় উত্তর উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে উপকূল অতিক্রম করে এটি। এরপর থেকেই ধীরে ধীরে হতে শুরু করে দুর্বল। এরপর কক্সবাজারে ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। একইসঙ্গে অন্যান্য সমুদ্রবন্দরেও নামানো হয়েছে সংকেত।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত মোখা নিয়ে সামুদ্রিক সতর্কবার্তার সর্বশেষ বুলেটিনে (২২ নম্বর) এসব তথ্য জানানো হয়। তিনি জানান, ঘর্ণিঝড়টি দুর্বল হয়ে সিটুয়ে মিয়ানমারে স্থলভাগে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এটি স্থলভাগের অভ্যন্তরে আরও উত্তর উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও বৃষ্টি ঝরিয়ে ক্রমাগত দুর্বল হতে পারে।

ওই সামুদ্রিক সতর্কবার্তায় বলা হয়, কক্সবাজার সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। চট্টগ্রাম ও পায়রা সমুদ্রবন্দরকে আট নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং মোংলাকে চার নম্বর হুঁশিয়ারি থেকে নামিয়ে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

যদিও সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech