বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আগামী সপ্তাহে আবারও বাড়তে পারে বৃষ্টিপাত

আগামী সপ্তাহে আবারও বাড়তে পারে বৃষ্টিপাত

ডেস্ক রিপোর্ট :
আবহাওয়া অধিদপ্তর বলেছে, আগামী তিন থেকে চার দিন বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কম থাকবে। তবে, চলতি মাসের ২২, ২৩ ও ২৪ তারিখ থেকে আবারও বৃষ্টিপাতের পরিমাণ বৃদ্ধি পাবে।

আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা বলেন, রাজধানীতে বৃষ্টিপাত না থাকলেও বাইরের জেলাগুলোতে বৃষ্টিপাত হচ্ছে। তবে, অল্প বৃষ্টি হচ্ছে। এমন আবহাওয়া আরও কিছুদিন থাকবে। ২২ আগস্ট থেকে আবার টানা বৃষ্টি শুরু হবে।

এছাড়া আজ শুক্রবার (১৮ আগস্ট) সকাল থেকে রাজধানী ঢাকায় তাপমাত্রা কিছুটা বেড়েছে। বৃষ্টিপাত নেই। বিশেষ করে রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায়, রাজশাহী ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আজ শুক্রবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বদলগাছিতে সর্বোচ্চ ৪২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া নেত্রকোনা, দিনাজপুর, সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে সামান্য বৃষ্টিপাত হয়েছে।

বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং আজ শুক্রবার বান্দরবানে সর্বনিম্ন ২৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আগামীকাল শনিবার সকাল ৯টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ, লঘুচাপের কেন্দ্রস্থল, বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

আজ শুক্রবার ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৫ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ৩৫ মিনিটে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech