বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

এক মাসে পুড়ল ২১২ যানবাহন

এক মাসে পুড়ল ২১২ যানবাহন

ডেস্ক রিপোর্ট :
ঢাকায় গত ২৮ অক্টোবর ছিল বিএনপিসহ বিভিন্ন বিরোধী দলের মহাসমাবেশ। এরপর থেকেই হরতাল ও অবরোধ কর্মসূচি দিচ্ছে বিরোধী দলগুলো। সেই ২৮ অক্টোবর থেকে শুরু হয়ে আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত ২১২টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের জ্যেষ্ঠ কর্মকর্তা শাহাজাহান শিকদার আজ এ তথ্য জানান।

ফায়ার সার্ভিসের দেওয়া তথ্যমতে, যানবাহনগুলোতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

শাহাজাহান শিকদার জানান, ২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত মোট ২২৩টি অগ্নিসংযোগের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে কয়েকটি স্থাপনা থাকলেও অধিকাংশ অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে যানবাহনে।

ফায়ার সার্ভিসের তথ্য মতে, গত এক মাসে পুড়ে যাওয়া যানবাহনের মধ্যে রয়েছে ১৩২টি বাস, ৩৫টি ট্রাক, ১৬টি কাভার্ড ভ্যান, আটটি মোটরসাইকেল, দুটি প্রাইভেট কার, তিনটি করে মাইক্রোবাস, পিকআপ, সিএনজি ট্রেন ও লেগুনা এবং একটি করে ফায়ার সার্ভিসের গাড়ি, পুলিশের গাড়ি, নছিমন ও অ্যাম্বুলেন্স।

এ সময় ১১টি স্থাপনায়ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এর মধ্যে রয়েছে আওয়ামী লীগ অফিস, পুলিশ বক্স, কাউন্সিলর অফিস, বিদ্যুৎ অফিস, বাস কাউন্টার ও শোরুম।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দুর্বৃত্তরা পাঁচটি যানবাহনে আগুন দিয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ঢাকা সিটিতে একটি, হবিগঞ্জে একটি, পাবনায় একটি, টাঙ্গাইলে একটি ও খুলনায় একটি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় আগুনে একটি ট্রেনের বগি, তিনটি বাস ও একটি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়েছে। এই আগুন নির্বাপণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১০টি ইউনিট ও ৫০ জন জনবল কাজ করেছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech