বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

সোমালি উপকূলে জিম্মি জাহাজ আবদুল্লাহর কাছে ইইউ যুদ্ধজাহাজ

সোমালি উপকূলে জিম্মি জাহাজ আবদুল্লাহর কাছে ইইউ যুদ্ধজাহাজ

ডেস্ক রিপোর্ট :
২৩ জন ক্রুসহ বাংলাদেশি পতাকাবাহী মালামাল পরিবহণ জাহাজ এমভি আবদুল্লাহকে সোমালি জলদস্যুরা অপহরণ করে এ সপ্তাহে। জাহাজটিকে এখন তারা সোমালিয়ার তীরের কাছাকাছি নিয়ে যাচ্ছে। ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নৌনিরাপত্তা বিভাগ বুধবার (২০ মার্চ) এ তথ্য জানিয়েছে। খবর এপির।

এমভি আবদুল্লাহর ওপর দিয়ে দেখা যাচ্ছে ইইউ নেভাল ফোর্সের হেলিকপ্টার। ছবি : ইইউ নেভাল ফোর্সের ভেরিফায়েড ফেসবুক পেজ

গত মঙ্গলবার ব্রিটিশ সামরিক বাহিনী জানায়, সোমালিয়ার উপকূলীয় রাজধানী মোগাদিসু থেকে এক হাজার ১০০ কিলোমিটার দূরে এমভি আবদুল্লাহকে ছিনতাই করা হয়। ওই অঞ্চলে অপারেশন আটালান্টার আওতায় থাকা ইইউয়ের একটি যুদ্ধজাহাজ জিম্মি বাংলাদেশি কার্গো জাহাজটিকে নজরে রেখেছে। ইইউ ফোর্সের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এমভি আবদুল্লাহর দিকে নজর রাখছেন ইইউ নেভাল ফোর্সের সদস্যরা। ছবি : ইইউ নেভাল ফোর্সের ভেরিফায়েড ফেসবুক পেজ

বিবৃতিতে বলা হয়, জলদস্যুরা জাহাজটির নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে এবং ২৩ জন ক্রুকে জিম্মি হিসেবে ব্যবহার করছে। তবে ক্রুরা নিরাপদে আছে। জাহাজটি এখন সোমালিয়ার উপকূলের দিকে যাচ্ছে।

ব্রিটিশ নৌ-নিরাপত্তা কোম্পানি আমব্রের দেওয়া তথ্য অনুযায়ী, জাহাজটি মোজাম্বিকের রাজধানী মাপুতু থেকে রওনা করে সংযুক্ত আরব আমিরাতের হামরিয়া বন্দরে যাবার পথে সোমালিয়ার জলসীমায় ২০ জন জলদস্যুর একটি দল জাহাজটির নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

জাহাজটি বাংলাদেশের এসআর শিপিং লাইন্সের মালিকানাধীন, যা চট্টগ্রাম ভিত্তিক কবির স্টিল রিরোলিং মিলের একটি সহযোগী সংস্থা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech