বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

মৃত্যু ও ধ্বংসের মাঝে গাজায় ঈদ

মৃত্যু ও ধ্বংসের মাঝে গাজায় ঈদ

ডেস্ক রিপোর্ট :
গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি তাণ্ডব যখন বেড়েই চলেছে, তখন পবিত্র রমজান মাস শেষে এসেছে মুসলমানদের অন্যতম উৎসব ঈদুল ফিতর।

জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অবিলম্বে যুদ্ধবিরতির দাবি এবং মানবিক ত্রাণ প্রবেশ করতে দেওয়া ও গণহত্যা প্রতিরোধের জন্য ইসরায়েলকে আন্তর্জাতিক বিচার আদালতের আদেশ সত্ত্বেও গাজা উপত্যকায় রক্তপাত চলছে। আর এর মধ্য দিয়ে ম্লান হয়ে গেছে ফিলিস্তিনিদের ঈদ উদযাপন। শোক, কান্না, হতাশা ও বিষাদে রূপ নিয়েছে গাজাবাসীর ঈদ।

গাজা উপত্যকার রাফাহতে একটি খোলা বাজারে মিষ্টি বিক্রি করছে তরুণরা। ছবি : এএফপি

ফিলিস্তিনি কর্তৃপক্ষের দেওয়া তথ্যমতে, গাজায় ইসরায়েলের হামলায় এ পর্যন্ত প্রায় ৩৩ হাজার ৩৬০ জন নিহত এবং ৭৫ হাজার ৯৯৩ জন আহত হয়েছে। হাজার হাজার মানুষ এখনও নিখোঁজ, যারা ইসরায়েলি হামলায় বিধ্বস্ত ভবনের ধ্বংসস্তূপের নিচে পড়ে বা অন্য কোথাও নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। বাস সবকিছু মিলিয়ে গাজাবাসী সাম্প্রতিক কালের সবচেয়ে বড় মানবিক বিপর্যয়ে পড়েছেন।

ছয় মাসের যুদ্ধে বাস্তুচ্যুত হয়েছেন লাখ লাখ মানুষ। এতসব ধ্বংসযজ্ঞ সত্ত্বেও বাড়িঘর ও প্রিয়জন হারানো বিপুল ফিলিস্তিনিদের ঈদুল ফিতর উপলক্ষে কেনাকাটা করতে দেখা গেছে। চলমান যুদ্ধের মাঝেই ঈদের আনন্দ উপভোগ করার জন্য গাজার কিছু অংশের বাজারে ভিড় জমান হাজার হাজার ফিলিস্তিনি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech