বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

তাপমাত্রা বাড়তে পারে আরও

তাপমাত্রা বাড়তে পারে আরও

ডেস্ক রিপোর্ট :
দেশজুড়ে যে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা আরও অন্তত তিন দিন অব্যাহত থাকতে পারে। আজ শুক্রবার (১৯ এপ্রিল) এ কথা জানিয়ে তাপপ্রবাহের সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অধিদপ্তর বলছে, আগামী ৭২ ঘণ্টা এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এমনকি, তাপমাত্রা আরও বাড়তে পারে। এ ছাড়া জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে পারে।

নদী বন্দরগুলোর সতর্কবার্তায় আবহাওয়া অধিদপ্তর আরও বলেছে, সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। সেখানে আজ তাপমাত্রা ছিল ৪১ দশমিক পাঁচ ডিগ্রি  সেলসিয়াস। এদিন রাজধানী ঢাকায় ২৪ ঘণ্টায় তাপমাত্রা বেড়েছে প্রায় দুই ডিগ্রি সেলসিয়াস।

গত বছর ১৭ এপ্রিল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল পাবনার ঈশ্বরদীতে, ৪৩ ডিগ্রি সেলসিয়াস। এটি ছিল গত বছরের সর্বোচ্চ তাপমাত্রা।

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবীর বলেন, আগামী তিন দিন তাপমাত্রা কমার সম্ভাবনা কম। এ সময় কমা-বাড়ার মধ্যেই থাকতে পারে

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech