বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

প্রচণ্ড গরমে জনজীবনে হাঁসফাঁস

প্রচণ্ড গরমে জনজীবনে হাঁসফাঁস

ডেস্ক রিপোর্ট :
দেশের বিভিন্ন স্থানে বইছে তীব্র তাপপ্রবাহ। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই রোদ আর গরমে। প্রখর রোদে পথঘাট সব কিছুই উত্তপ্ত। কোথাও কোথায় সড়কের পিচ গলতে শুরু করেছে। জনজীবন হাঁসফাঁস অবস্থা। এরইমধ্যে হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। জানিয়েছে—জলীয়বাষ্পের আধিক্যের কারণে গরমে অস্বস্তি আরও বাড়তে পারে। এমন যখন অবস্থা, তখন সুখবর দিল অধিদপ্তর। আগামীকাল রোববার (২১ এপ্রিল) দেশের বিভিন্ন প্রান্তে বৃষ্টির আভাস দিয়েছে তারা।

আজ শনিবার (২০ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা ও টাঙ্গাইল জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে প্রচণ্ড তাপপ্রবাহ; চাঁদপুর ও মৌলভীবাজার জেলাসহ ঢাকা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে ।

সারাদেশে দিনে ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। জলীয়বাস্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ। এই তিন দিনে ঢাকার ওপর দিয়ে দক্ষিণ অথবার দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় আট থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে।

সারাদেশে বৃষ্টির সম্ভাবনার বিষয়ে আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আগামীকাল রোববার সকাল ৯টা পর্যন্ত ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রাজশাহী, পাবনা ও টাঙ্গাইল জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং চাঁদপুর ও মৌলভীবাজার জেলাসহ ঢাকা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বৃদ্ধি পেতে পারে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech