বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

নিত্যপণ্যে সুখবর নেই

নিত্যপণ্যে সুখবর নেই

ডেস্ক রিপোর্ট :

নিত্যপণ্যের দাম কমছে না কোনোভাবেই। হঠাৎ করে এক পণ্যের দাম কিছুটা কমলে আবার আরেক পণ্যের দাম বেড়ে যাচ্ছে। এতে সাধারণ মানুষকে হিমশিম খেতে হচ্ছে। বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯৫ থেকে ১০০ টাকা দরে। আলু বিক্রি হচ্ছে ৬৫ টাকায়। এ ছাড়া কাঁচা মরিচের কেজি বিক্রি হচ্ছে ২৬০ থেকে ৩০০ টাকায়। আজ শুক্রবার (২৯ জুন) রাজধানীর কারওয়ান বাজার, রামপুরা, মালিবাগ ও মগবাজার এলাকার বাজার ঘুরে এ তথ্য জানা গেছে।

সবজির বাজারে দেখা গেছে, প্রতি কেজি পেঁপে বিক্রি হচ্ছে ৫০ টাকায়, প্রতি কেজি মিষ্টি কুমড়া বিক্রি হচ্ছে ৪০ টাকায়, কাঁচা মরিচ প্রতি কেজি ২৪০ টাকা, প্রতি কেজি কচু বিক্রি হচ্ছে ৮০ টাকায়, কাঁকরোল প্রতি কেজি ৬০ টাকা, করলা প্রতি কেজি ১০০ টাকা, জালি প্রতি পিস ৪০ টাকা, ধুন্দল প্রতি কেজি ৬০ টাকা, বরবটি প্রতি কেজি ৮০ টাকা, ঢেঁড়স প্রতি কেজি ৫০ টাকা, বেগুন প্রতি কেজি ১০০ টাকা, পটল প্রতি কেজি ৫০ টাকা, কচুর লতি প্রতি কেজি ৮০ টাকা, কলা প্রতি হালি ৫০ টাকা, ঝিঙ্গা প্রতি কেজি ৬০ ও লাউ প্রতি পিস ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে দেখা গেছে, গরুর মাংসের কেজি বিক্রি হচ্ছে ৮০০ টাকায়। খাসির মাংসের কেজি বিক্রি হচ্ছে এক হাজার ৫০ টাকা থেকে এক হাজার ২০০ টাকা এবং ছাগলের মাংস বিক্রি হচ্ছে এক হাজার টাকায়।এদিকে, প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকা। দেশি মুরগি ৭০০ থেকে ৭৩০ টাকা, সাদা লেয়ার ২৯০ টাকা ও লাল লেয়ার বিক্রি হচ্ছে ৩৫০ টাকায় এবং প্রতি কেজি সোনালি মুরগি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩২০ টাকায়।

মাছের বাজারে দেখা গেছে, বড় চিংড়ি মাছ বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৬০০ থেকে ৬৫০ টাকায়, শিং মাছ বিক্রি হচ্ছে ৪৫০ থেকে ৫০০ টাকা, পাঙাশ ১৬০ টাকা, তেলাপিয়া ২২০ টাকায়, কার্প মাছ ২৬০ টাকা, রুই মাছ ৩৫০ টাকা, মলা মাছ ২৮০ ও কই ২০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। পাবদা মাছ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪৬০ টাকায়।

এ ছাড়া ইলিশের বাজারে দেখা গেছে, ৬০০ থেকে ৭০০ গ্রাম আকারের ইলিশ প্রতি কেজি এক হাজার থেকে এক হাজার ২০০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া ৯০০ গ্রাম ওজনের ইলিশ প্রতি কেজি এক হাজার ৪০০ থেকে এক হাজার ৫০০ টাকা এবং এক কেজির ইলিশ এক হাজার ৮০০ থেকে দুই হাজার টাকায় বিক্রি হচ্ছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech