বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

দেশে ‘ফাইভ জি’ চালু করার সকল প্রস্তুতি সম্পন্ন

দেশে ‘ফাইভ জি’ চালু করার সকল প্রস্তুতি সম্পন্ন

প্রকৌশলীদের চতুর্থ শিল্প বিপ্লবের নেতৃত্ব দেয়ার মত করে গড়ে তুলতে হবে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার। তিনি বলেন, অন্যথায় আমরা পিছিয়ে যাব। কারণ দেশের এমন কোন উন্নয়ন নেই যেখানে প্রকৌশলীদের হাতের ছোঁয়া নেই। সব ক্ষেত্রে প্রকৌশলীদের ভূমিকা রয়েছে।

মঙ্গলবার রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘ডিজিটাল আইইবি’ কর্মসূচির উদ্ধোনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মোস্তফা জব্বার বলেন, ফাইভ জি চালু করার সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ২০২০ সালের দ্বিতীয় প্রান্তিকে ফাইভ জি’র জন্য চমৎকার গাইড লাইন তৈরি করা হবে।

তিনি আরো বলেন, ডিজিটাল মহাসড়কে অবস্থানের জন্য আগামী বিদেশী বিনিয়োগ বৃদ্ধি পাবে। আর সামনের দিনে নতুন পরিস্থিতিতে ডিজিটাল কানেকটিভিটি সবচেয়ে গুরত্বপূর্ণ। এজন্য ডিজিটাল প্রযুক্তিকে কার্যকরভাবে প্রয়োগ করতে হবে।

আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আব্দুস সবুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইইবি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোর্শেদ ও কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. প্রকৌশলী মুহাম্মদ মাহফুজুল ইসলাম।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech