বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

নাগরিকত্ব আইনবিরোধী আন্দোলনে সক্রিয় নারীরাও

নাগরিকত্ব আইনবিরোধী আন্দোলনে সক্রিয় নারীরাও

আন্তর্জাতিক ডেস্ক:

নাগরিকত্ব সংশোধনী আইন বাতিলের দাবিতে উত্তাল ভারত। দেশটির বিভিন্ন রাজ্যে চলছে প্রতিবাদ-বিক্ষোভ। নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিভিন্ন পোস্টার, প্ল্যাকার্ড প্রদর্শন করে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। চলমান আন্দোলনে পুরুষদের পাশাপাশি সক্রিয় নারীরাও।

শুধু নারী শিক্ষার্থীরাই নন, সক্রিয়ভাবে আন্দোলনে অংশ নিচ্ছেন বিভিন্ন শ্রেণি পেশার নারী। তাদের একটাই কথা, দাবি আদায় না হওয়া পর্যন্ত, ঘরে ফিরবেন না।
কেউ পোস্টার আঁকছেন, কেউ সংগঠকের দায়িত্ব পালন করছেন। কেউবা প্রতিবাদী সেই পোস্টায় নিয়ে রাস্তায় নামছেন। আন্দোলনের শুরু থেকেই দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা, ছাত্রদের মতই সোচ্চার। তারা বলছেন, যত প্রতিকূলতাই আসুক, আন্দোলন থেকে পিছু হটবেন না। অন্যায় এই আইনের বিরুদ্ধে দাবি আদায় না হওয়া পর্যন্ত ফিরে যাবেন না ক্লাসরুমে কিংবা ঘরে।

এ ব্যাপারে আন্দোলনে অংশ নেয়া নারীরা জানায়, আমরা ঘরেই থাকতে চেয়েছিলাম। কিন্তু আমাদের বাধ্য করা হয়েছে ঘর ছেড়ে রাস্তায় নামতে। সরকারকে বলছি, আমাদের সরাতে পুলিশ দিয়ে পিটিয়েও লাভ হবে না। আমাদের দাবি মানতেই হবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech