বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
বরিশাল মুক্ত দিবসে জেলা আওয়ামী লীগের পুষ্পার্ঘ্য অর্পণ দন্ডপ্রাপ্তকে বিদেশ নেয়ার কথা বলা দ্বৈত নীতি: প্রধানমন্ত্রী ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় শেখ হাসিনা বরিশালে শের-ই-বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে নব-নির্মিত শহীদ মিনার এর উদ্বোধন ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ে শীতকা‌লিন ছু‌টি বা‌তিল বরিশাল মুক্ত দিবসে ১শ’ বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ৮ ডিসেম্বর বরিশাল মুক্ত দিবস উপলক্ষে ওয়াপদা কলোনী বধ্যভূমি স্মৃতি ৭১ এ শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বরিশাল সাংবাদিক ইউনিয়নের আয়োজন চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত  বরিশালে শিক্ষার্থীদের জেলা প্রশাসক দপ্তর ঘেড়াও সহ আন্দোলন অব্যাহত দু’পক্ষের দ্বন্ধের জেরে আমতলী বিআরটিসি বাস কাউন্টার বন্ধ, যাত্রী ভোগান্তি চরমে

বাজারে আসছে সাত ক্যামেরার ফোন!

বাজারে আসছে সাত ক্যামেরার ফোন!

টেক নিউজ:

বিশ্বে মুঠোফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রতিনিয়ত প্রতিযোগিতা চলছে। জিএসএম এর হিসেবে বিশ্বজুড়ে একক মুঠোফোন সংযোগের সংখ্যা বর্তমানে ৪৯২ কোটি। যার ৫০ শতাংশ বা ২৪৬ কোটি সংযোগ ব্যবহৃত হচ্ছে কেবল স্মার্টফোনেই।

সব প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলো যুগের সঙ্গে তাল মেলাতে বাজারে আনছে নতুন নতুন পণ্য। তারই ধারাবাহিকতায় Huawei শিগগিরই বাজারে আনতে যাচ্ছে Huawei P40 এবং Huawei P40 Pro। ২০২০ সালের মার্চ মাসে চিনের কোম্পানিটির এই ফোন যাত্রা করবে বলে ধারণা করা যাচ্ছে ।

জানা গেছে  নতুন হ্যান্ডসেট Huawei P40 Pro -তে থাকতে পারে সাতটি করে ক্যামেরা। হ্যান্ডসেট দুটির সাতটি ক্যামেরার মধ্যে থাকবে পাঁচটি রিয়ার ক্যামেরা এবং দুটি করে ফ্রন্ট ক্যামেরা।

ফোনের পিছনে প্রাইমারি ক্যামেরা ছাড়াও থাকবে ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, সিনে সেন্স, টাইম ও ফ্লাইট ক্যামেরা আর একটি পেরিস্কোপ টাইপ টেলি লেন্স। Huawei P40 Pro স্মার্টফোনটির ডিসপ্লে হবে 6.7 ইঞ্চি। এছাড়া এই ফোনে ডিসপ্লের নীচে থাকবে ডুয়াল সেলফি ক্যামেরা।

কোম্পানিটি জানিয়েছে Huawei P40 Pro ফোনে ব্যবহৃত হবে কোম্পানির নিজস্ব অপারেটিং সিস্টেম HarmonyOS। এছাড়াও এই ফোনে Sony IMX686 সেন্সরের সঙ্গে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা দেয়া হবে।

সবকিছু ঠিক থাকলে Huawei P40 Pro ফোন হবে বিশ্বের প্রথম ফোন যেখানে মোট ৭টি ক্যামেরা থাকবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech