বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
সংবাদ শিরোনাম :
বাসার ছাদে ডিসি পত্নী দিলরুবা আলমের ছাদ কৃর্ষি, ড্রাগন ফল চাষে ব্যাপক সফলতা সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন-এমপি শাওন লালমোহনে এমপি শাওন’র পিতার ১ম মৃত্যু বার্ষিকীতে বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মুনাজাত পটুয়াখালী জেলা ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন বরিশাল বিভাগে নতুন করে ১১৪ জনের করোনা শনাক্ত, মোট মৃত্যু ৮১ বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্বাস্থ্য কর্মকর্তা করোনায় আক্রান্ত বরিশালে ভরা মৌসুমেও নেই ইলিশ দেশে একদিনে ৩৭ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ২৯৪৯ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের শোক সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে দৈনিক শাহনামার শোক
বরিশালে সেই কিশোর সন্ত্রাসীদের ধরতে প্রতিমন্ত্রীর নির্দেশ

বরিশালে সেই কিশোর সন্ত্রাসীদের ধরতে প্রতিমন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের সেই ভয়ানক ‌কিশোর সন্ত্রাসীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি।

আগামী দিনগুলোতে কিশোর সন্ত্রাসীরা যাতে মাথাচারা দিয়ে উঠতে না পারে সেজন্য পুলিশকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে পুলিশ।

আজ রোববার দুপুরে বরিশাল পানি উন্নয়ন বোর্ডের রেষ্ট হাউসে প্রতিমন্ত্রীর সাথে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: শাহাবুদ্দিন খান সাক্ষাৎ করতে আসলে আলাপচারিতার একপর্যায়ে প্রতিমন্ত্রী এমন নির্দেশনা দেন।

অবশ্য এসময় প্রতিমন্ত্রী বরিশাল পুলিশের কার্যক্রম নিয়ে কিছুটা হতাশা প্রকাশ করেছেন। কিন্তু তিনি পুলিশ কমিশনারকে যতদ্রুত সম্ভব বরিশালের আব্বা গ্রুপ সহ একাধিক কিশোর সন্ত্রাস বাহিনীর বিরুদ্ধে মাঠ পুলিশকে প্রতিরোধ গড়ে তুলতে বলেন।

সাম্প্রতিকালে দৈনিক যুগান্তর পত্রিকায় বরিশালের একটি কিশোর সন্ত্রাসাী বাহিনী ‘আব্বা গ্রুপ’ নিয়ে একটি সংবাদ প্রকাশের পর পত্রিকাটির প্রতিবেদককে প্রকাশ্যে হুমকি দেয়া হয়। এর আগে বরিশালের ভয়ংকর আব্বা গ্রুপ শিরোনামে খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেলে ঢাকায় অবস্থানরত বরিশাল সদর আসনের সাংসদ জাদিহ ফারুকে দৃষ্টি কারে। পাশাপাশি বরিশাল পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। বরিশালের সার্বিক পরিস্থিতি ঢাকায় বসে পর্যবেক্ষণ করে পানিসম্পদ প্রতিমন্ত্রী। অবশ্য পরবর্তীতে সেখানে বসেও বরিশাল পুলিশকে সন্ত্রাসীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে নির্দেশনা দিয়েছিলেন। কিন্তু বরিশাল পুলিশের ভূমিকা সন্তোষজনক না হওয়ায় এবার তিনি ক্ষোভ প্রকাশ করে কিশোর সন্ত্রাসী বাহিনীকে আইনের আওতায় আনার নির্দেশনা দিলেন।

প্রতিমন্ত্রী বলেন, শান্তির বরিশালকে যেন কোনো অপশক্তি অশান্তিতে পরিণত না করতে পারে সেজন্য পুলিশকে তৎপরতা বৃদ্ধি করতে হবে। পাশাপাশি মেট্রো পুলিশের বিভিন্ন গোয়েন্দা ইউনিটকে অপরাধমূলক কর্মকান্ড রুখতে সোচ্চার হওয়ার নির্দেশনা দেন।

প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, প্রতিমন্ত্রী কর্নেল জাহিদ ফারুক শামীম রোববার দুপুরে রেষ্ট হাউসে সর্বসাধারণের সাথে মতবিনিময় করার প্রাক্কালে পুলিশ কমিশনার আকস্মিক হাজির হন। এসময় কুশল বিনিময়ের একপর্যায়ে বরিশালের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও তাদের মধ্যে আলাপচারিতা হয়। তখন প্রতিমন্ত্রী কিশোর সন্ত্রাস বাহিনীর বিরুদ্ধে কমিশনারকে ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়।

অপর একটি সূত্র জানায়, যুগান্তর পত্রিকায় সংবাদ প্রকাশের পর সাংবাদিককে হুমকি দেয়ার ঘটনা ফের গনমাধ্যমে প্রকাশ পেলে বিষয়টি প্রধানমন্ত্রীরও নজরে আসে। খোদ প্রধানমন্ত্রী বরিশাল ৫ আসনের সাংসদ পানি সম্পদ প্রতিমন্ত্রীর সাথে যোগাযোগ করে বিষয়টি সম্পর্কে বিস্তারিত খোজ খবর নেন এবং দ্রুত ব্যবস্থা গ্রহণে নির্দেশনা দেন। অবশ্য প্রধানমন্ত্রীর নির্দেশনার বিষয়টিও বরিশাল পুলিশকে অবহিত করেন প্রতিমন্ত্রী।

এসময় পুলিশ কমিশনারও দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়ার সম্মতি জানান।

সেক্ষেত্রে ধারণা করা হচ্ছে ঈদের পরপরই বরিশালের এই কিশোর সন্ত্রাসীদের বিরুদ্ধে বড় ধরণের অভিযানে নামতে যাচ্ছে মাঠপুলিশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কারিগরি সহায়তা: AMS IT BD