বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

যে কোনো প্রশ্নের উত্তর দেয় বরিশালের শুভ’র তৈরি রোবট

যে কোনো প্রশ্নের উত্তর দেয় বরিশালের শুভ’র তৈরি রোবট

শামীম আহমেদ:
মুজিব শতবর্ষ উপলক্ষে জাতীয় পর্যায়ে কৃতিত্ব অর্জনকারী বরিশাল অঞ্চলের শিক্ষার্থীদের সংবর্ধনা ও উৎসাহ প্রদান করা হয়েছে। বরিশাল দি চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির আয়োজনে শনিবার বেলা ১২টা নগরীর অশ্বিনী কুমার টাউন হলে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথী ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

অনুষ্ঠানে বরিশাল সরকারি জিলা স্কুলের শিক্ষার্থী অয়ন চক্রবর্তী ও বরিশাল সদর গালর্স স্কুলের শিক্ষার্থী খাতুনে জান্নাত প্রাপ্তিকে শুদ্ধ বাংলা ভাষা চর্চা এবং গৈলা মাধ্যমিক বিদ্যালয়ের শুভ কর্মকারকে রোবট তৈরির অবদান রাখায় এক লাাখ টাকা করে চেক ও ক্রেস্ট প্রদান করা হয়। প্রধানমন্ত্রী নিকট থেকে পুরস্কার প্রাপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী সারমীন সুলতানাকেও ক্রেস্ট প্রদান করেন। এছাড়াও ৪শ ৩০জন শিক্ষার্থীকে থার্মোফ্লাক্স প্রদান করা হয়।

অনুষ্ঠানের মূল আকর্ষন ছিল বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শুভ কর্মকারের মাত্র ২৫ হাজা টাকায় তৈরি রবিন নামের রোবটের কথা বলা। এসময় শিক্ষার্থী রবিন তার নির্মিত রোবটকে বিভিন্ন প্রশ্ন করলে সঠিকভাবে উত্তর দেয়।

এখানে স্বাগত বক্তব্য রাখেন, দি চেম্বার অফ কমার্সের পরিচালক সেরনিয়াবাত মঈন অব্দুল্লাহ। বক্তব্য রাখেন- দি চেম্বার অফ কমার্সের পরিচালক সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ ও সভাপতি সাইদুর রহমান রিন্টু সহ অন্যান্যরা। এসময় মেধাবী শিক্ষার্থীদের ধারাবাহিক সহযোগীতা প্রদান অব্যাহত রাখার কথা বলেন বক্তারা।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত পরিবেশন কারা হয়। এরপর বিনোদনের জন্য নৃত্য পরিবেশন করে নৃত্য শিল্পীরা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech