বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
‘যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, তারা এখন মাছ-মাংসের চিন্তা করে’ আমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না রেমিট্যান্স উন্নয়নের মূল চালিকা শক্তি : সমাজকল্যাণমন্ত্রী

বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন বরিশাল, বঙ্গমাতায় খুলনা

বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন বরিশাল, বঙ্গমাতায় খুলনা

স্পোর্টস ডেস্ক:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রামকে হারিয়েছে তারা। বালক বিভাগের এই ফাইনালে ২-১ গোলের ব্যবধানে জয় তুলে নেয় বরিশাল। অন্যদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপের চ্যাম্পিয়ন হয়েছে খুলনার মেয়েরা।  একইমাঠে তারা টাইব্রেকারে হারিয়েছে ঢাকাকে।

বঙ্গমাতা গোল্ডকাপে চ্যাম্পিয়ন হয়েছে খুলনার মেয়েরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ফাইনালে উপস্থিত ছিলেন। তিনি জয়ী দলের হাতে শিরোপা ও দুই লাখ টাকার অর্থ পুরস্কার তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে দু’দল নির্ধারিত সময়ে ১-১ গোলের সমতায় শেষ করে। এরপর অতিরিক্ত সময়ের ১১ মিনিটে গোল করে দলকে চ্যাম্পিয়ন করেন গোলাম রাব্বি। এরআগে ম্যাচের ৪৮ মিনিটে প্রথম গোল করে চট্টগ্রাম। দলের হয়ে রাশিদুল ইসলাম গোল করেন। বরিশাল সেই গোল ম্যাচের ৬৬ মিনিটে পেনাল্টি থেকে শোধ দেয়।  জয়সূচক গোল করা রাব্বি টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছেন।  চ্যাম্পিয়ন দলের মাইনুল ইসলাম টুর্নামেন্ট সেরা ফুটবলার হয়েছেন।

বঙ্গবন্ধু গোল্ডকাপে চট্টগ্রামকে হারিয়ে চ্যাম্পিয়ন বরিশাল। ছবি: বাফুফে

বালিকাদের ফাইনালে নির্ধারিত সময়ে ২-২ গোলের সমতায় শেষ হয়। অতিরিক্ত সময়েও গোল করতে পারেনি কোন দল। ম্যাচের ভাগ্য তাই টাইব্রেকারে গড়ায়। সেখানে ঢাকাকে ৪-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় খুলনা।  চ্যাম্পিয়ন দলের উন্নতি খাতুন ১২ গোল দিয়ে সর্বোচ্চ গোলদাতার সঙ্গে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হন। ঢাকার সুস্মিতা সেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েছেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech