বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

জুনে হতে পারে এসএসসি পরীক্ষা

জুনে হতে পারে এসএসসি পরীক্ষা

আগামী জুন মাস নাগাদ এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, পরবর্তী এইচএসসি ও সমমানের পরীক্ষা হতে পারে জুলাই-আগস্ট মাসে।

মঙ্গলবার বেলা ২টার পরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, ফেব্রুয়ারি থেকে এপ্রিল এই সময়কালে (এসএসসি পরীক্ষার্থীদের) ক্লাসরুমে পড়ানোর উদ্যোগ নেব, সেই চেষ্টা করছি। পরিস্থিতি যদি অনুকূলে থাকে ২০২১ সালের জুন নাগদ এই পরীক্ষা নেওয়ার চেষ্টা করব।

শিক্ষামন্ত্রী বলেন, স্কুলগুলো খুলে দেওয়ার চেষ্টা করব। দশম ও দ্বাদশ শ্রেণি যেন নতুন সিলেবাসে ক্লাস করে পরীক্ষা দিতে পারে।

তিনি বলেন, আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ‘পুনর্বিন্যস্ত’ সিলেবাস ৩১ জানুয়ারির মধ্যে জানিয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে।

দীপু মনি বলেন, ফেব্রুয়ারি থেকে মে মাস পর্যন্ত হয়ত তাদের ক্লাসরুমে নিয়ে ক্লাস করানো হবে। জুলাই-অগাস্ট নাগাদ এই পরীক্ষা গ্রহণের আশা প্রকাশ করছি।

এছাড়া শিগগিরই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে জানিয়ে তিনি বলেন, এ সংক্রান্ত অধ্যাদেশ জারি সময়ের ব্যাপার মাত্র।

শিক্ষামন্ত্রী আরও বলেন, আগামী ৩১ ডিসেম্বর বই উৎসবের উদ্বোধন করা হবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech