বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

২৪ ঘন্টায় সারা দেশে আরও ২৩১ জনের প্রাণহানি

২৪ ঘন্টায় সারা দেশে আরও ২৩১ জনের প্রাণহানি

গেল ২৪ ঘন্টায় সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৩১ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২০ হাজার ৯১৬ জনে। এছাড়া গেল ২৪ ঘন্টায় দেশে নতুন করে ১৪ হাজার ৮৪৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন।

আজ রবিবার (১ আগস্ট) করোনা সংক্রান্ত বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয় ৪৮ হাজার ৪৮১টি। আর দেশের মোট ৬৯১টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৫২৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৯০ হাজার ৪২৩টি। দেশে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯.৯৭ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬.২৩ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫৪ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ লাখ ৯৩ হাজার ২৬৬ জন। সে হিসেবে দেশে সুস্থতার হার ৮৬.৪৭ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৬৫ শতাংশ।

২৪ ঘন্টায় মৃত্যু হওয়া ২৩১ জনের মধ্যে ১৩৯ জন পুরুষ এবং ৯২ জন নারী। এ পর্যন্ত করোনায় মৃত্যু হওয়া ২০ হাজার ৯১৬ জনের মধ্যে ১৪ হাজার ১৪২ জন পুরুষ এবং ৬ হাজার ৭৭৪ জন নারী।

এদিকে, বিভাগওয়ারি মৃতের সংখ্যার দিক থেকে গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৫৩ জন, খুলনা বিভাগে ৪৪ জন, বরিশাল বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ৯ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, রংপুর বিভাগে ১৮ জন এবং ময়মনসিংহ বিভাগে ১১ জনের মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। আর বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech