বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

এলো বজ্রসহ শিলাবৃষ্টির আভাস

এলো বজ্রসহ শিলাবৃষ্টির আভাস

ডেস্ক রিপোর্ট :
সারা দেশে বইছে তাপপ্রবাহ। এরমধ্যে খুলনা বিভাগের বেশ কয়েকটি জেলায় অতি তীব্র তাপপ্রবাহ বয়ে চলেছে। যদিও গতকাল সোমবারের (২২ এপ্রিল) তুলনায় আজ তাপ কিছুটা কম অনুভূত হয়েছে। তবে, বাতাসে জলীয় বাষ্প ফেলেছে অস্বস্তিতে। এরইমধ্যে এলো  ঝড়ো হাওয়া ও বজ্রসহ শিলাবৃষ্টির আভাস। আবহাওয়া অধিদপ্তর ।
আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টায় পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে। 

আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ জানান, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে অধিদপ্তর বলছে, রাজশাহী, পাবনা, খুলনা, বাগেরহাট, যশোর ও পটুয়াখালী জেলাসমূহের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। মৌলভীবাজার, রাঙ্গামাটি, চাঁদপুর, বান্দরবান জেলাসহ ঢাকা, রংপুর ও ময়মনসিংহ বিভাগ এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।

এ ছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করতে পারে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech