বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

স্বর্ণের দাম আরও কমল

স্বর্ণের দাম আরও কমল

ডেস্ক রিপোর্ট :

একের পর এক দাম বৃদ্ধিতে রেকর্ড গড়ছিল স্বর্ণ। এবার পরপর দুদিন বিপরীত দিকে হাঁটল প্রসিদ্ধ ধাতুটি। দেশের বাজারে এখন থেকে ভালো মান বা ২২ ক্যারেটের এক ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৬৩০ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এর আগে গতকাল বুধবার (২৪ এপ্রিল) কমেছিল ভরিতে দুই হাজার ৯৯ টাকা। এরপর আজ ফের কমল দাম, যা কার্যকর হয়েছে বিকেল ৩টা ৫০ মিনিট থেকে।

বাজুস জানায়, আজ বিকেল ৩টা ৫০ মিনিট থেকে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে এক লাখ ১৩ হাজার ৫৬০ টাকা। এর আগে একই মানের স্বর্ণের ভরিপ্রতি দাম ছিল এক লাখ ১৪ হাজার ১৯০ টাকা। এরও আগে ভরিপ্রতি দাম ছিল এক লাখ ১৬ হাজার ২৯০ টাকা। একইসঙ্গে স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম কমার পরিপ্রেক্ষিতে এ দাম কমান হয়েছে।

এখন থেকে ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ৭৩৬ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ২৯৪ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য সাত হাজার ৯৬৬ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছয় হাজার ৪১৩ টাকা। বর্তমান দাম নির্ধারণের আগে গত ২৪ ঘন্টায় ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছিল ৯ হাজার ৭৯০ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ৩৪৫ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য আট হাজার ১০ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছিল ছয় হাজার ৪৪৮ টাকা। এরও আগের ২৪ ঘন্টায় দাম নির্ধারণ ছিল ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ৯৭০ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ৫১৬ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য আট হাজার ১৫৭ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছয় হাজার ৫৬৬ টাকা। অবশ্য তার আগের ৪৮ ঘণ্টায় দাম ছিল ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ১০ হাজার ২৩৯ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ৭৭৪ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য আট হাজার ৩৭৭ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছয় হাজার ৭৮৮ টাকা।

কয়েক ধাপে স্বর্ণের দাম কমলেও রূপার দামে নেই পরিবর্তন। সেই হিসেবে আগেরদিনের মতো আজও ২২ ক্যারেটের প্রতি গ্রাম রূপার মূল্য ১৮০ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম রুপার মূল্য ১৭২ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম রূপার মূল্য ১৪৭ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রূপার মূল্য ১১০ টাকা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech