বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
পূজামণ্ডপে হামলা-ভাঙচুরের প্রতিবাদে বরিশালে সমাবশে বরগুনায় নিরাপদ সড়ক দিবস পালিত ববি ক্যাম্পাসে ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত রেলপথকে পর্যায়ক্রমে ব্রডগেজ লাইনে রূপান্তর করা হবে: রেলপথ মন্ত্রী শচীনের চোখে পড়া বরিশালের আসাদুজ্জামান সাদিদের দায়িত্ব নিলেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী শেখ রাসেলের হত্যাকারী জিয়া মোস্তাকের মরনোত্তর বিচারের দাবী বরিশাল সিটি মেয়রের উদ্যোগে ১১ লক্ষ টাকার চেক বিতরন হামলা,খুন,লুট নির্যাতন ও মন্দিরে হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন ও সমাবেশ বরিশালে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র সুস্থতা কামনা করে মিলাদ ও দোয়া-মোনাজাত

পারভেজ মোশাররফের পাশে সেনাবাহিনী, সংকটে ইমরান সরকার

পারভেজ মোশাররফের পাশে সেনাবাহিনী, সংকটে ইমরান সরকার

আন্তর্জাতিক ডেস্ক:

রাষ্ট্রদ্রোহিতার মামলায় বিশেষ আদালত মৃত্যুদণ্ডের রায় দেয়ার পর পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল পারভেজ মোশাররফের প্রতি দেশটির সেনাবাহিনী সমর্থন জানিয়েছে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআর’র মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এক বিবৃতিতে বলেছেন, বিশেষ আদালতের এই রায়ে সামরিক বাহিনীর বহু কর্মকর্তার মধ্যে নিদারুণ মনোকষ্ট দেখা দিয়েছে।

একটি সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের প্রভাবশালী ইংরেজি দৈনিক ডন জানিয়েছে, জেনারেল মোশাররফের বিরুদ্ধে রায় হওয়ার পর রাওয়ালপিণ্ডির সেনা সদরদপ্তরে সামরিক বাহিনীর কর্মকর্তারা বৈঠকে মিলিত হন। আইএসপিআর’র বিবৃতিতে বলা হয়েছে, সাবেক একজন সেনাপ্রধান, জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান ও পাকিস্তানের প্রেসিডেন্ট যিনি ৪০ বছর ধরে দেশের সেবা করেছেন, দেশ রক্ষার জন্য যুদ্ধ করেছেন- তিনি কখনো বিশ্বাসঘাতক হতে পারেন না।
বিবৃতিতে আরো বলা হয়েছে, বিশেষ আদালত সংবিধানসহ বিচার প্রক্রিয়াকে অগ্রাহ্য ও আত্মরক্ষার মতো মৌলিক অধিকার লঙ্ঘন করেছে বলে মনে হচ্ছে। মামলা নিষ্পত্তির ক্ষেত্রে তড়িঘড়ি করার কথা বলা হয়েছে আইএসপিআর’র বিবৃতিতে। এতে আরো বলা হয়েছে, পাকিস্তানের সশস্ত্র বাহিনী আশা করে, দেশের সংবিধান মেনেই বিচার প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

এদিকে, পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া গতকাল রাওয়ালপিণ্ডির স্পেশাল সার্ভিসেস গ্রুপের সদরদপ্তর পরিদর্শন করেছেন। জেনারেল বাজওয়ার এই পদক্ষেপকে স্বৈরশাসক পারভেজ মোশাররফের প্রতি সংহতি প্রকাশ বলে মনে করা হচ্ছে। পাক সশস্ত্র বাহিনীর এই গ্রুপের একজন কর্মকর্তা ছিলেন জেনারেল মোশাররফ।

এসব তৎপরতা ও বিবৃতির ভেতর দিয়ে পরিষ্কার হয়েছে যে, জেনারেল পারভেজ মোশাররফের মৃত্যুদণ্ডের রায়ে খুশি নয় পাকিস্তানের সামরিক বাহিনী। ফলে ইমরান খানের সরকার কিছুটা বিব্রতকর অবস্থায় পড়েছে। এরইমধ্যে প্রধানমন্ত্রী ইমরান খান মালয়েশিয়ায় অনুষ্ঠানরত একটি গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেয়া থেকে বিরত রয়েছেন। পাশাপাশি তার পক্ষে বিশেষ তথ্য সহকারী ড. ফিরদাউস আশিক আওয়ান বলেছেন, রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে সংঘাত জাতীয় স্বার্থ রক্ষা করবে না। পিটিআই’র কোর কমিটির এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। সূত্র : পার্সটুডে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech