বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
পূজামণ্ডপে হামলা-ভাঙচুরের প্রতিবাদে বরিশালে সমাবশে বরগুনায় নিরাপদ সড়ক দিবস পালিত ববি ক্যাম্পাসে ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত রেলপথকে পর্যায়ক্রমে ব্রডগেজ লাইনে রূপান্তর করা হবে: রেলপথ মন্ত্রী শচীনের চোখে পড়া বরিশালের আসাদুজ্জামান সাদিদের দায়িত্ব নিলেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী শেখ রাসেলের হত্যাকারী জিয়া মোস্তাকের মরনোত্তর বিচারের দাবী বরিশাল সিটি মেয়রের উদ্যোগে ১১ লক্ষ টাকার চেক বিতরন হামলা,খুন,লুট নির্যাতন ও মন্দিরে হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন ও সমাবেশ বরিশালে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র সুস্থতা কামনা করে মিলাদ ও দোয়া-মোনাজাত

দৈনিক শাহনামার ৩০তম জন্মদিন: সম্পাদক মন্ডলীর সভাপতির কথা

দৈনিক শাহনামার ৩০তম জন্মদিন: সম্পাদক মন্ডলীর সভাপতির কথা

আজ পহেলা বৈশাখ। বাংলা নববর্ষ ১৪২৭। দৈনিক শাহনামা ২৯ বছর পেরিয়ে ৩০ বছরে পা দিল আজ। প্রতিষ্ঠাবার্ষিকীর এইক্ষণে মনে পড়ছে আমার পিতা মুক্তিযুদ্ধের সংগঠক এই পত্রিকার প্রতিষ্ঠাতা মরহুম হোসেন শাহ্’র কথা।
মনে পড়ছে আমার পিতা মোঃ হোসেন শাহ্’র কথা। যিনি এই পত্রিকার প্রতিষ্ঠাতা। আমি তার রুহের মাগফিরাত কামনা করছি।
এই দীর্ঘ পথ চলার পথে পথে রয়েছে অনেক সুখ-দুঃখ-সম্মানের ইতিহাস। চাওয়া-পাওয়া এবং না পাওয়ার ইতিহাস। দেশকে একটি উন্নত দেশে পরিণত করার পথ চলার স্বাক্ষী। অর্থনৈতিক, সামাজিক এবং রাজনৈতিকভাবে বিশ্ববাসীর কাছে বাংলাদেশের গ্রহণ যোগ্যতার গ্রামীণ কর্মকাণ্ডে মহাযজ্ঞে শাহনামাও তার অবদান রেখেছে। শাহনামা গৌরববোধ করছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ অনুষ্ঠানে অংশ নিতে পেরে।
দৈনিক শাহনামা’র ৩০তম বর্ষে পদাপর্ণ উপলক্ষে আমাদের পরিকল্পনা ছিল বড় আনুষ্ঠানিকতার সাথে বৃহৎ কলবরে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে প্রকাশিত এই পত্রিকাটি প্রকাশ করে মুজিবশতবর্ষে হব আর এক ইতিহাস। বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শাহনামা’র প্রথম সংখ্যাটিতে শুভেচ্ছা বাণী দিয়েছিলেন। যা আজও আমরা গর্বের সাথে স্মরণ করি।
কিন্তু বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ভয়াল থাবা বিশ্ববাসীকে ছেড়ে দিয়েছে এক মহাদুর্যোগের মধ্যে। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছি আমরা। লকডাউন ঘরবন্ধি বাংলার এবারের নববর্ষে মানুষ প্রথম সূর্যোদয় হয়তো দেখবে আরও কিছু করোনায় আক্রান্ত মানুষের মৃত্যুর সংবাদ নিয়ে।
আমাদের পরিকল্পনা ছিল প্রতিবারের মতই পান্তা ইলিশ, নতুন কাপড়, মেলা, মঙ্গল শোভাযাত্রা, শুভেচ্ছা বিনিময়সহ কতকি?
তাই বাংলা নববর্ষের আজকের এইদিনে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি করোনা ভাইরাসের সকল অমঙ্গল ধুয়ে-মুছে যাক আগামী সূর্যোদয়ের সাথে সাথে। আমরা আবার ফিরে আসি আমাদের স্বাভাবিক জীবনে। বিশ্বের ধর্ম-বর্ণ-নির্বিশেষে সব মানুষের কল্যাণ কামনা করি। যারা আমাদের ছেড়ে চলে গেছেন তাদের জন্য মাগফিরাত, তাদের পরিবারের জন্য গভীর সমবেদনা। যারা অসুস্থ রয়েছেন তাদের রোগমুক্তি কামনা করি।
মাননীয় প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে করোনা প্রতিরোধে ঘরে থেকে অংশগ্রহণ করি।
শুভার্থীরা করোনা ভাইরাসে বিশ্বব্যাপী এত মৃত্যু নিয়ে এবার আপনাদের শুভেচ্ছা জানাবো না- আহবান করবো আসুন আমরা সবাই মিলে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি, সৃষ্টিকর্তা আমাদের ক্ষমা করুন।
(প্রফেসর শাহ্ সাজেদা)
সম্পাদক মন্ডলীর সভাপতি
দৈনিক শাহনামা, বরিশাল।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech