বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

নাইজেরিয়ায় একাধিক আত্মঘাতী হামলায় ১৮ জন নিহত

নাইজেরিয়ায় একাধিক আত্মঘাতী হামলায় ১৮ জন নিহত

ডেস্ক রিপোর্ট :
নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে একাধিক আত্মঘাতী হামলায় অন্তত ১৮ জন নিহত এবং ১৯ জন মারাত্মকভাবে আহত হয়েছে। স্থানীয় সময় শনিবার (২৯ জুন) এসব হামলা ঘটে। জরুরি পরিষেবা সংস্থাগুলো এ তথ্য জানিয়েছে।

দেশটির পুলিশের একজন মুখপাত্র বলেছেন, তিনটি হামলার একটি গোওজা শহরে এক বিয়ের অনুষ্ঠানে চালানো হয়। এক শিশুকে পিঠে বেঁধে নিয়ে এক নারী বিয়ের আনুষ্ঠানিকতার চলাকালে বিস্ফোরণ ঘটায়। অপর হামলাগুলো একটি হাসপাতাল এবং বিয়ের অনুষ্ঠানে আহতদের লক্ষ্য করে চালানো হয়।

বর্নো রাজ্যের জরুরি ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, এসব হামলায় অন্তত ১৮ জন নিহত এবং ৪২ জন আহত হয়েছে।

সংস্থার প্রধান বারকিন্ডো সাইদো বলেছেন, নিহতদের মধ্যে শিশু, গর্ভবতী নারী, পুরুষ ও শিশু রয়েছে। মারাত্মক আহত ১৯ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

বোকো হারাম জঙ্গিরা ২০১৪ সালে গোওজা শহরটি দখল করে। পরে নাইজেরিয়ার সামরিক বাহিনী ২০১৫ সালে চাদের বাহিনীর সহায়তায় গোওজা পুনরুদ্ধার করে। তবে সে সময় থেকে বোকো হারাম এ অঞ্চলে তাদের হামলা অব্যাহত রেখেছে। অব্যাহত সহিংসতায় এ পর্যন্ত ৪০ হাজারেরও বেশি লোক নিহত এবং প্রায় ২০ লাখ লোক বাস্তুচ্যুত হয়েছে। কেবল নাইজেরিয়ায় নয়, সহিংসতা ছড়িয়েছে নাইজার, ক্যামেরুন ও চাদে

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech