বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...

বাংলাদেশে করোনা পরিস্থিতি

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৩৮১
২২
৮১৬
১১,৩৩৯
সর্বমোট
৪৯,৫৩৪
৬৭২
১০,৫৯৭
৩২০,২৭৯
বিএনপি সমালোচনার ভাইরাসে আক্রান্ত: কাদের

বিএনপি সমালোচনার ভাইরাসে আক্রান্ত: কাদের

করোনা সংকটকালে রাজনৈতিক দলগুলোর প্রয়োজন জনগণের পাশে দাঁড়ানো। নিজেরা সচেতন হওয়ার মাধ্যমে অন্যদেরও সচেতন করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক বিরোধিতার নামে সরকারের সমালোচনার করার চিরায়ত ভাইরাসে আক্রান্ত বিএনপি’র রাজনীতি।

তিনি বলেন, এ সংকটে পৃথিবীর কোথাও কিন্তু রাজনৈতিক দলের মধ্যে ঐক্যর কোনো প্রয়োজন দেখা যায়নি। এ সংকটে প্রয়োজন চিকিৎসা ব্যবস্থা এবং প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলা। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগেুলোর মাঝে সমন্বয় গড়ে অভিজ্ঞদের নিয়ে অভিন্ন শত্রুর বিরুদ্ধে লড়াই করা। কেননা আমরা সকলেই করোনার অভিন্ন টার্গেট।

মঙ্গলবার (৫ মে) আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সরকারি বাসভবনে এক অনলাইন ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে তিনি বলেন, এই সংকটে কথার চাতুরিতা ছাড়া জনগণকে কি দিতে পেরেছেন?

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমীগর এই করোনা সংকটকালেও কথায় কথায় সরকারের ব্যর্থতার বিষয় নিয়ে বিষোধগার করছে। অথচ তারা কখনই জনগণের রাজনীতি করেননি। দুর্যোগের সময়ও তারা সত্যিকারের অর্থে জনগণের পাশে দাঁড়াতে পারেননি বরং সরকারের সাফল্যকে বিভ্রান্তিকর অপপ্রচার চালিয়ে প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে।

মির্জা ফখরুলের উদ্দেশে বলেন, এই দুর্যোগের সময় তারা কথামালার চাতুরি ছাড়া জনগণকে করোনা মোকাবেলায় কিছুই কি দিতে পেরেছেন! পাশের দেশেও কংগ্রেস তহবিল গঠন করে জনগণের পাশে দাঁড়িয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকারকে জনগণের পাশাপাশি জীবিকাকেও দেখতে হচ্ছে। মানুষকে বাঁচানোর পাশাপাশি অর্থনীতির চাকাকেও সচল করে রাখতে হবে। তাই সরকার কিছু কিছু ক্ষেত্রে সাধারণ ছুটি শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে।

করোনা মোকাবেলায় সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরে বলেন, বর্তমানে ৩১টি প্রতিষ্ঠানে নমুনা সংগ্রহ করা হচ্ছে। এখন পর্যন্ত প্রায় ১৯ লাখ পিপিই সংগ্রহ করা হয়েছে তারমধ্যে বিতরণ করা হয়েছে ১৫ লাখের মতো। হাতে প্রায় ৪ লাখ আছে। তাছাড়া পিপিই সংগ্রহ প্রক্রিয়া চলমান রয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন ঈদের আগে হত-দরিদ্র কর্মহীন মানুষের আর্থিক সহায়তা দেবেন। এরিমধ্যে ৬৪ জেলায় শিশু খাদ্যসহ ৬৬ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া ১ লাখ ২৪ হাজার মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। সারাদেশে জেলা উপজেলা পর্যায়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য ৬০১টি প্রতিষ্ঠান প্রস্তুত রাখা হয়েছে। এসব প্রতিষ্ঠানের মাধ্যমে তাৎক্ষণিক সেবা দেয়া যাবে ৩০ হাজার ৬৩০ জনকে।

তিনি আরো বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর শেখ হাসিনা সরকারের সমালোচনা করছেন, কিন্তু আজকে আন্তর্জাতিক বিভিন্ন মর্যাদাশীল সাময়িকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা হয়েছে এবং সাফল্যের বিষয়টি দেশে বিদেশে সমাদৃত হয়েছে। করোনা সংকট মোকাবেলায় তার নেতৃত্ব এবং গৃহীত ব্যবস্থার প্রশংসা সর্বত্রই রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কারিগরি সহায়তা: AMS IT BD