বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
দেশে করোনা আক্রান্তের রেকর্ড: একদিনে শনাক্ত ১০৩৪জন

দেশে করোনা আক্রান্তের রেকর্ড: একদিনে শনাক্ত ১০৩৪জন

দেশে বেড়েই চলছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১১ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ১০৩৪ জন।

করোনায় আক্রান্ত হয়ে গতকাল বোববার ১৪ জনের মৃত্যু হয়। আর শনাক্ত হয়েছে ৮৮৭ জন। গতকালকের তুলনায় করোনা শনাক্তের সংখ্যা বেড়েছে। একদিনে শনাক্তের সংখ্যা আজকেই সর্বোচ্চ। এর আগে একদিনে সর্বোচ্চ শনাক্ত ছিল ৮৮৭।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৩৯ জন। আর মোট শনাক্তের সংখ্যা ১৫৬৯১ জন।

সোমবার (১১ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিং এ  অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন,  গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৮০২ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ২৬৭টি।  এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ২৯ হাজার ৮৬৫টি। দেশে এখন ৩৭টি ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ২৫২ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৯০২ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র্যাব ও পুলিশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কারিগরি সহায়তা: AMS IT BD