বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না রেমিট্যান্স উন্নয়নের মূল চালিকা শক্তি : সমাজকল্যাণমন্ত্রী মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান : পররাষ্ট্রমন্ত্রী কৃত্রিম বৃষ্টি ঝরাতে গিয়েই কী এমন বন্যার কবলে দুবাই? পরী মণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন জিম্মিদশার রুদ্ধশ্বাস ৩১ দিন বিএনপির সময় ঘাটতি ছিল, এখন দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : প্রধানমন্ত্রী বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের ব্যয় হয়েছে ১০০ কোটি ডলার

কাল বরিশাল থেকে ছাড়ছে লঞ্চ

কাল বরিশাল থেকে ছাড়ছে লঞ্চ

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল (৩১ মে) থেকে স্বাস্থ্যবিধি মেনে বরিশাল থেকে চালু হচ্ছে অভ্যন্তরীণ নৌপথের সব ধরনের নৌযান।

সীমিত পরিসরে, মাস্ক পড়ে ও ভাড়া না বাড়িয়েই চলবে যাত্রীবাহি এই সকল লঞ্চ।

গতকাল (২৯ মে) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে লঞ্চ মালিকদের সভায় এমন সিদ্ধান্ত হয়।

সভায় সকল নদীবন্দরে যাত্রীদের জন্য জীবাণুমুক্ত টানেল বসানো ও লঞ্চে যাত্রী পরিবহনের পূর্বে থার্মোমিটারের মাধ্যমে যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা ও হ্যান্ড স্যানিটাইজ করতে হবে বলে জানানো হয়েছে।

এ বিষয়ে বরিশাল  নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু বলেন, কেবিনে যাত্রী সংখ্যা ঠিক থাকলেও ডেকে অতিরক্ত যাত্রী উঠানো যাবে না। এই ক্ষেত্রে অবশ্যই শারিরিক দূরত্ব বজায় রেখে যাত্রীদের ভ্রমন নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, আমাদের বরিশাল নদী বন্দরে জীবাণুমুক্ত টানেল বসানো হবে। একই সাথে লঞ্চ মালিকরা নিজ উদ্যোগে এই ট্যানেল বসানোর কথা জানিয়েছেন। এছাড়াও মাস্ক না পড়ে কেউ যাত্রা করতে পারবে না।

আগামীকাল (৩১ মে) বরিশাল থেকে সুন্দরবন নেভিগেশন, সুরভী নেভিকেশন, কীর্তনখোলা নেভিকেশন যাত্রী পরিবহন করবে বলেও জানান তিনি।

সুন্দরবন নেভিকেশন কোম্পানির মালিক সাইদুর রহমান রিন্টু বলেন, আমাদের নেভিকেশনের লঞ্চ আগামীকাল থেকে যথা সময়ে ছাড়বে। ইতোমধ্যে সকল ধরনের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, আগামীকাল বরিশাল থেকে ঢাকা সুন্দরবন-১১ ও ১২ ছাড়ছে এবং পহেলা জুন সুন্দরবন ১০ ও ১৪ ছাড়ার কথা রয়েছে। অফিস থেকে সংগ্রহ করতে হবে টিকিট এবং সামাজিক দূরত্ব নিশ্চিতে আমরা ব্যবস্থা গ্রহণ করেছি।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech